kolkata

2 weeks ago

ISC Result 2024:রাজনীতি নয় রসায়নে ভরপুর আগ্রহ, ২ বিষয়ে ১০০!আইএসসিতে বাজিমাত অন্য অনুব্রত মণ্ডলের

The country's third possible Anuvrata Mandal was felicitated at ISC on Tuesday
The country's third possible Anuvrata Mandal was felicitated at ISC on Tuesday

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃএই অনুব্রত মণ্ডল চড়াম চড়াম করে ঢাক বাজানোর কথা বলেন না। বরং এ বারে আইএসসি-তে তিনি যে ফল করেছেন, তাতে তাঁর স্কুল ও এলাকার মানুষই তাঁর গুণ গাইছেন।

বীরভূম নয়, পূর্ব মেদিনীপুরের কাঁথি শহরের বাসিন্দা অনুব্রত মণ্ডল এই বার আইএসসি (দ্বাদশ শ্রেণি) পরীক্ষায় দেশের মধ্যে সম্ভাব্য তৃতীয়। কন্টাই পাবলিক স্কুলে পড়াশোনা তার। ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী। চোখ ধাঁধানো রেজাল্ট প্রায় সব ক্লাসেই। এই কৃতী পেয়েছে ৪০০-র মধ্যে ৩৯৭। তাঁর নম্বর যথাক্রমে রসায়নে ১০০, গণিতে ১০০, ইংরেজিতে ৯৮, পদার্থবিদ্যায় ৯৯ এবং জীববিদ্যায় ৯২।

বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের বিষয়ে অবশ্য জানেন কাঁথির অনুব্রত মণ্ডল। এও জানেন যে তিনি এই মুহূর্তে তিহাড় জেলে রয়েছেন। তবে রাজনীতি নিয়ে তাঁর বিন্দুমাত্র আগ্রহ নেই বলে জানান এই মেধাবী। উল্লেখ্য, পূর্ব মেদিনীপুরের কাঁথির বাসিন্দা অনুব্রত জানান, পড়াশোনার জন্য তাঁর কোনও নির্দিষ্ট সময় ছিল না। যখন ইচ্ছে হত, বই খুলে বসে যেতেন। ক্লাস টেন-এও ভালো ফলাফল করে অনুব্রত। ৯৮ শতাংশের বেশি নম্বর পায় কৃতী। তবে ঠাঁই হয়নি মেধা তালিকায়।

অনুব্রত মণ্ডলের বাবা পীযূষকুমার মণ্ডল ভগবানপুরের বিভীষণপুর হাই স্কুলের শিক্ষক। তাঁর মা মহুয়া মণ্ডল কাঁথি মহকুমা হাসপাতালের স্বাস্থ্যকর্মী।

প্রতিটি বিষয়ের জন্য গৃহশিক্ষক ছিল মেধাবীর। তবে সারাক্ষণ শুধু পাঠ্যবইয়ে মুখ গুঁজে বসে থাকতেন না তিনি। মাঝে মধ্যে পড়তে ভালোবাসে গল্পের বইও। ভালো লাগে ফুটবল এবং ডিসকভারি চ্যানেল দেখতেও। এই মুহূর্তে আইআইএসইআর পরীক্ষার জন্য ব্য়স্ত সে। এই প্রসঙ্গে তার স্কুলের অধ্যক্ষ জানাচ্ছেন, দীর্ঘ ১৫ বছর ধরে তাঁদের স্কুলের পড়ুয়া অনুব্রত। শুধু যে পড়াশোনায় ভালো এই কৃতী তা নয়, তার আচার আচরণও অত্যন্ত ভালো।

বড়দের অত্যন্ত সম্মান দেয় সে, কথাবার্তাও অত্যন্ত মার্জিত। অন্যান্য পড়ুয়াদের জন্যও অনুূব্রত মণ্ডল উদাহারণ হতে পারে, এমনটাই মনে করছে তাঁর স্কুলের অধ্যক্ষ। এদিকে অনুব্রতর সাফল্যে খুশির হাওয়া তার গোটা পরিবারে।


You might also like!