kolkata 4 months ago (21)

ED raids several places : উত্তর থেকে দক্ষিণ শহরের একাধিক স্থানে ফের ইডি-র অভিযান

ED raids several places of the city from north to south

 

কলকাতা, ২ আগস্ট : এসএসসি দুর্নীতি সংক্রান্ত তল্লাশি অভিযানে শহরে বেরোলো ইডির চারটি দল। সূত্রের খবর, ইডির দু’টি দল গিয়েছে শহরের উত্তরে। বাকি দু’টি দল গিয়েছে দক্ষিণের দিকে। এর মধ্যে আনন্দপুরে একটি দল গিয়েছে বলে জানা গিয়েছে। অন্য দলটি গিয়েছে ল্যান্সডাউনে।

সূত্রের খবর, বরাহনগরের নেল আর্ট শপে ইডি-র তল্লাশি অভিযান হয়েছে। পণ্ডিতিয়া রোডের ‘ফোর্ট ওয়েসিস’ আবাসনেও হানা দিয়েছে ইডি। ব্লক সিক্সের ৫০৩ নম্বর ফ্ল্যাটে অভিযান চালায় তাঁরা। মাদুরদহের ‘ওম ভিলা’ আবাসনে তল্লাশি অভিযানে ইডি-র আধিকারিকরা।

ইডি সূত্রে খবর, ওই আবাসনে পাহারা দিতে দেখা যায় কেন্দ্রীয় বাহিনীকে। ফ্ল্যাটের পরিচারিকা এবং কেয়ারটেকারের সঙ্গে কথাও বলেন তাঁরা। তাঁদের কাছে বেশ কয়েকটি নাম জানতে চাওয়া হয়েছে। চলছে জিজ্ঞাসাবাদও। জানা গিয়েছে, এখানে অর্পিতা মুখোপাধ্যায়ের একটি জমি ছিল। যেখানে কয়েকজন ফ্ল্যাটও কেনেন বলে খবর। সেই সংক্রান্ত তথ্য জানতেই তল্লাশি অভিযান চালান হয় মাদুরদহে।

ইডির এই তল্লাশি অভিযানে প্রশ্ন উঠেছে তবে কি নতুন কোনও তথ্য ইডির হাতে এসেছে? সেই তথ্য তবে কী? যে যে জায়গায় ইডি অভিযান চালাচ্ছে, সেই সব জায়গাতে কি প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ঘনিষ্ঠ কারও বাড়ি রয়েছে? ইডি সূত্রে অবশ্য এই সব প্রশ্নের কোনও জবাব মেলেনি।

You might also like!