kolkata

1 month ago

Jyotipriya Mallick: জ্যোতিপ্রিয়র হাতের লেখা-সই কি জানতে ফরেন্সিক পরীক্ষার দাবি ইডির

Jyotipriya Mallick
Jyotipriya Mallick

 

 দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ রেশন দুর্নীতি মামলার তদন্তে এবার রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের হাতের লেখা-সহ তাঁর সই পরীক্ষা করতে চায় ইডি ।এসএসকেএম হাসপাতালে ভর্তি থাকার সময়ে মেয়ের হাতে একটি চিরকুট তুলে দিয়েছিলেন জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালু, যে চিঠি উদ্ধার করেছিল ডিউটিরত নিরাপত্তারক্ষী। সূত্রের খবর, রেশন দুর্নীতি মামলায় গ্রেপ্তার হওয়া জ্যোতিপ্রিয়র ওই চিঠিতে শেখ শাহজাহান, শঙ্কর আঢ্যের নাম উল্লেখ ছিল। তাতে ‘টাকা বিলি’র প্রসঙ্গও ছিল।

পরবর্তী সময়ে ইডি এই বিষয়ে জ্যোতিপ্রিয় মল্লিককে জিজ্ঞাসা করলে তিনি স্বীকার করে নেন যে, চিঠিটি তাঁর লেখা । আবার তার পরবর্তী সময়ে জেরা করা হলে তিনি গোটা বিষয়টি অস্বীকার করেন । ফলে তদন্তের স্বার্থে বিষয়টি খতিয়ে দেখতে এবার আদালতের দ্বারস্থ হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা ।

মূলত, এই বিষয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দারা জানতে চান যে চিঠিটি কে লিখেছেন । যদি জ্যোতিপ্রিয় মল্লিক এই চিঠি লিখে থাকেন তিনি কেন ইডির জেরায় বিষয়টি অস্বীকার করলেন ৷ জ্যোতিপ্রিয় মল্লিকের হাতের লেখার সঙ্গে সংশ্লিষ্ট চিঠির হাতের লেখাটি মিলিয়ে দেখতে চান ইডির তদন্তকারীরা । এর জন্য তাঁরা মন্ত্রীর হাতের লেখা ও সই ফরেন্সিক পরীক্ষার দাবি জানিয়েছেন বলে ইডি সূত্রের খবর ।

এর আগে রেশন দুর্নীতি মামলার তদন্তে নেমে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের গোয়েন্দারা উত্তর 24 পরগনার ব্যবসায়ী বলে পরিচিত একজনকে গ্রেফতার করে । তাঁকে জেরা করে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নাম পেয়েছিলেন তদন্তকারীরা । পরে মন্ত্রীর সল্টলেকের বাড়িতে তল্লাশি চালিয়ে অবশেষে তাঁকেও গ্রেফতার করে ইডির তদন্তকারীরা ৷


You might also like!