kolkata

3 weeks ago

ED Raid in Mudiali:সকালবেলাই ব্যবসায়ীর বাড়িতে হাজির ED,রয়েছে হেমন্ত সোরেন যোগ

ED Raid in Mudiali
ED Raid in Mudiali

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ মঙ্গলবারের পর বুধবারও অ্যাকশন মোডে ইডি। সূত্রের খবর, রাঁচির একটি আর্থিক তছরুপ মামলায় এই তল্লাশি। মুদিয়ালিতে যোগেশ আগরওয়াল নামক এক ব্যবসায়ী বাড়িতে হানা দিয়েছেন গোয়েন্দারা। একজন মহিলা সহ মোট ইডির তিনজন আধিকারিক রয়েছেন ।

রিয়েল এস্টেট ও ফিনান্সের ব্যবসা রয়েছে যোগেশ আগরওয়াল নামের এই ব্যবসায়ীর। সূত্রের খবর, হেমন্ত সোরেনকে গ্রেফতার করার পর তাঁর বাসভবন থেকে যে গাড়িটি পাওয়া গিয়েছিল, সেই গাড়িটির রেজিস্ট্রেশন করেছিল মুদিয়ালির এই কোম্পানি। অর্থাৎ হেমন্ত সোরেনের গাড়িটি নথিভুক্ত মুদিয়ালির এই কোম্পানির নামে। সেই প্রেক্ষিতেই কলকাতার এই ব্যবসায়ীর বাড়িতে ইডির আগমন। 

হেমন্ত সোরেনকে গ্রেফতারের নেপথ্যে কলকাতার দুই ব্যবসায়ীর জবানবন্দিই ছিল ইডির হাতে অন্যতম প্রমাণ। একজন দিলীপ ঘোষ, অন্যজন অমিত আগরওয়াল। গত বছর জুন মাসে দিলীপ ও অমিত দু'জনকেই কলকাতা থেকে গ্রেফতার করে ইডি। তারপর তাঁদের জেরা করে গোটা কেলেঙ্কারিতে হেমন্ত সোরেনের যোগ নিয়ে সুর্নির্দিষ্ট কিছু তথ্য প্রমাণ পাওয়া যায় বলে কেন্দ্রীয় এজেন্সি সূত্রে দাবি। 

দুই ব্যবসায়ীকে গ্রেফতার করার পর হেমন্ত সোরেনকে জেরা করার জন্য বারবার নোটিস পাঠিয়েছিল ইডি। মোট ন’বার নোটিস পাঠানো হয় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে। শেষমেশ তিনি গ্রেফতার হন। এখন এটাই দেখার, মুদিয়ালির ব্যবসায়ীর সঙ্গে এই কেলেঙ্কারির আলাদা কোনও যোগ পাওয়া যায় কিনা। 


You might also like!