kolkata

2 weeks ago

CPIM:মনোনয়ন ঘিরে উত্তপ্ত আলিপুর, যান চলাচল ব্যহত

cpim trinamool Congress clash during nomination
cpim trinamool Congress clash during nomination

 

কলকাতা, ৯ মে: বৃহস্পতিবার প্রার্থীদের নিয়ে মিছিল করে মনোনয়ন জমা দিতে যাচ্ছিল দুই পক্ষ। কিন্তু তৃণমূল-সিপিএম মুখোমুখি হয়ে যাওয়ায় উত্তেজনা ছড়ায় আলিপুর এলাকায়। বামেদের মিছিল থেকে তৃণমূল সমর্থকদের উদ্দেশ্য করে ''চোর'' স্লোগান দেওয়া হল। পাল্টা স্লোগান দেয় তৃণমূলও। ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় এই কারণে।

৫ বাম প্রার্থীকে নিয়ে মিছিল করে মনোনয়ন জমা দিতে আসেন দক্ষিণ কলকাতার বাম প্রার্থী সায়রা শাহ হালিম। অন্যদিকে তৃণমূল প্রার্থী মালা রায়েরও মনোনয়ন জমা দেওয়ার কথা। সেই প্রেক্ষিতেই মুখোমুখি চলে আসে বাম ও তৃণমূলের মিছিল। তাতেই উত্তেজনা ছড়ায় প্রবলভাবে।

হাজরা থেকে মিছিল করে বাম প্রার্থীরা আলিপুরের গোপালনগর এসেছিল। দক্ষিণ কলকাতার বাম প্রার্থী সার্ভে বিল্ডিংয়ে ঢুকলেই অশান্তি শুরু হয়। এলাকায় থাকা পুলিশবাহিনী পরিস্থিতি সামাল দিতে কার্যত হিমসিম খায়। আধ ঘণ্টারও বেশি সময় ধরে হাজরা মোড় থেকে গোপালনগর এলাকার পরিস্থিতি উত্তেজক ছিল। প্রবলভাবে ব্যহত হয় যান চলাচল।

দুই পক্ষের মধ্যে হাতাহাতির উপক্রম হয়ে যাওয়ায় মনে করা হচ্ছিল পরিস্থিতি হাতের বাইরে চলে যাবে পুলিশের। কিন্তু পুলিশ অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সিপিএম-তৃণমূল কর্মী সমর্থকদের মধ্যে দুরত্ব বজায় রাখতে সক্ষম হয় তারা।

তুমুল উত্তেজনার বাম এবং তৃণমূল প্রার্থী দুজনেই মনোনয়ন দাখিল করেন। তবে তৃণমূলের দাবি, মানুষ তাঁদের প্রতি আস্থা রাখে না এটা বুঝতে পেরেই সিপিএম এমন পরিস্থিতি তৈরি করেছে। তাঁদের পরাজয় যে নিশ্চিত এটা তাঁরা মানতে পারছে না। অন্যদিকে, সিপিএম-এর অভিযোগ, পুলিশ দলদাস হয়ে গেছে। সব ব্যবস্থা তৃণমূলের জন্য করা হয়েছে। এদিকে তাঁদের প্রার্থীকেই আটকে দেওয়া হয়। শারীরিক হেনস্তার অভিযোগও তোলা হয় পুলিশের বিরুদ্ধে।


You might also like!