kolkata

2 weeks ago

Bikash Bhavan campaign of TET passers:টেট উত্তীর্ণদের বিকাশ ভবন অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড

Bikash Bhavan campaign of TET passers
Bikash Bhavan campaign of TET passers

 

কলকাতা, ৮ জুলাই : ২০২২ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণ। কিন্তু দু'বছর হয়ে গেলেও তাঁরা বঞ্চিত। নিয়োগের কোনও চিহ্নই নেই। তাই সোমবার বিকাশ ভবন অভিযান করল ডিএলএড ঐক্যমঞ্চ। তাদের সেই অভিযানে তৈরি হয় দক্ষযজ্ঞ পরিবেশ।

সোমবার সকালে সল্টলেক করুণাময়ী মেট্রো স্টেশনের সামনে ২০২২ সালের টেট পরীক্ষায় উত্তীর্ণরা এসে পৌঁছলে তাঁদের পুলিশের বাধার মুখে পড়তে হয়। বিধাননগর পুলিশ তাদের কয়েকজনকে আটক করা হয়েছে। এই অভিযানকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। পুলিশের সঙ্গে কার্যত সংঘাতে জড়িয়ে পড়েন ঐক্যমঞ্চের সদস্যরা।

বিক্ষোভকারীদের দাবি, তাঁরা মূলত নিয়োগ চান। ২০২২ সালে টেট হওয়ার পর ফল বেরোলে বলা হয়েছিল বছরে ২ বার নিয়োগ হবে। কিন্তু এখন দেড় বছর কেটে গেলেও নিয়োগ নিয়ে কোনও উচ্চবাচ্য করা হচ্ছে না। একজন টেট উত্তীর্ণদের বক্তব্য, তাঁদের দোষ কোথায় সেটাই বুঝতে পারছে না তাঁরা। তাই দ্রুত যাতে তাঁদের নিয়োগ করা হয় সেই আর্জি তাঁরা জানাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে।

একই সঙ্গে তাঁরা স্পষ্ট বলছেন, সোমবারের এই বিকাশ ভবন অভিযান ইন্টারভিউ নোটিসের দাবি জানানোর জন্য করা হয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন ১০ লক্ষ শূন্যপদ আছে, শিক্ষামন্ত্রী বলেছিলেন ভোটের পর নিয়োগ হবে, তা সত্ত্বেও এখনও কোনও পদক্ষেপ কেন নেওয়া হচ্ছে না, সেই প্রশ্ন তুলছে ডিএলএড ঐক্যমঞ্চ। যে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তা কবে পূরণ হবে, সেই উত্তরের অপেক্ষা করছেন সকলে।

You might also like!