kolkata

1 month ago

GTA Recruitment Corruption :গোথা হাইস্কুল মামলায় সিআইডি কি শুধু কাজু-কফি খেল? প্রশ্ন বিচারপতির

GTA Recruitment Corruption
GTA Recruitment Corruption

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ  গোথা হাইস্কুল মামলায় বুধবার সকালে ডিআইজি সিআইডিকে আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসু। সম্প্রতি এ ব্যাপারে হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসুর কাছে এবং তদন্তকারী সংস্থার কাছে একটি চিঠি পাঠিয়েছিলেন এক সরকারি আধিকারিক। তার ভিত্তিতে তদন্তের নির্দেশও দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিশ্বজিৎ বসু।

বুধবার ওই মামলায় সিআইডির অগ্রগতি নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি। আদালত সূত্রে জানা গেছে, সিআইডিকে তীব্র ভর্ৎসনা করে বিচারপতির পর্যবেক্ষণ, “সিআইডি জেলার ডি আইদের সঙ্গে বসে কী করল, শুধু কাজু আর্ কফি খেল? আমি জানি না কীভাবে বসবে তবে রাজ্যকে দায়িত্ব নিয়ে এই মিটিং করে তদন্তে গতি আনতে হবে। না হলে আমি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে এই তদন্তভার তুলে দেব।”

মুর্শিদাবাদের গোঠা হাইস্কুলে অবৈধভাবে শিক্ষক নিয়োগের অভিযোগে মামলা গড়িয়েছে কলকাতা হাইকোর্টে। সেই সূত্রেই আদালতের কাছে এসে পৌঁছয় কিছু বেনামী চিঠি। চিঠির সূত্র ধরে সামনে আসে জিটিএর অন্তর্গত স্কুলে নিয়োগ দুর্নীতির অভিযোগ। এ বিষয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি।

এদিন বিচারপতির নির্দেশ, যত তাড়াতাড়ি সম্ভব সিআইডিকে প্রত্যেক জেলার ডিআই, বোর্ড, এসএসসি এবং সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনের সঙ্গে বৈঠক করে অপরাধীদের খুঁজে বার করতে হবে। না হলে সিবিআইয়ের তদন্তের নির্দেশ দেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন বিচারপতি।


You might also like!