kolkata 4 months ago (7)

CBI Emergency Meeting : ছুটির দিন জরুরি বৈঠকে কলকাতায় সিবিআইয়ের অতিরিক্ত ডিরেক্টর, নিজাম প্যালেসে জরুরি বৈঠকে

CBI in Kolkata in an emergency meeting at the Nizam's Palace

 

কলকাতা, ৯ আগস্ট : মহরমে ছুটির দিনে নিজাম প্যালেসে (যেখানে সিবিআই দফতর রয়েছে) জোর তৎপরতা সিবিআইয়ের। কলকাতায় এলেন সিবিআইয়ের অতিরিক্ত ডিরেক্টর অজয় ভাটনাগর। সূত্রের খবর, তার সাথে জরুরি বৈঠকে বসেছেন সিবিআই আধিকারিকরা।

গরুপাচার মামলায় বুধবার বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে ফের তলব করেছে সিবিআই। সকাল ১১টায় তৃণমূলের এই দাপুটে নেতাকে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এই সময়কালে সিবিআইয়ের এই জরুরি বৈঠক ও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অতিরিক্ত ডিরেক্টরের শহরে আগমন ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করা হচ্ছে।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, কলকাতা হাই কোর্টের নির্দেশে রাজ্যে যে ঘটনাগুলিতে সিবিআই তদন্ত চলছে, সেগুলির তদারকিতে রয়েছেন অজয় ভাটনাগর। এর আগেও তিনি কলকাতায় এসেছিলেন। মঙ্গলবার সেই সব ঘটনার তদন্তের গতিবিধি পর্যালোচনা করতেই আধিকারিকদের সঙ্গে তাঁর বৈঠক।

এর আগে সোমবার সিবিআই হাজিরা এড়িয়েছেন অনুব্রত। মঙ্গলবার আবারও তৃণমূল নেতাকে তলবের নোটিস পাঠানো হয়েছে। এ নিয়ে এই মামলায় দশম বার অনুব্রতকে সমন পাঠাল সিবিআই।

সোমবার গরুপাচার মামলায় তৃতীয় অতিরিক্ত চার্জশিট পেশ করে সিবিআই। আসানসোলে সিবিআই বিশেষ আদালতে জমা দেওয়া সেই চার্জশিটে রয়েছে অনুব্রতের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেন-সহ ১১ জনের নাম। এর পর সায়গলের জামিনও খারিজ করে দিয়েছে আদালত। সিবিআই সূত্রের খবর, সায়গলকে জিজ্ঞাসাবাদ করে একাধিক তথ্য মিলেছে। সেই সূত্র ধরে অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করতে চান তাঁরা। সোমবার এই মামলায় সিবিআইয়ের নবম বারের ডাক ছিল অনুব্রতকে। তিনি যাননি। মাত্র এক বারই সিবিআইয়ের ডাকে সাড়া দিয়েছিলেন। দশম বারের সমনে কি যাবেন? উত্তর মিলবে বুধবারই।


You might also like!