kolkata

1 year ago

Subiresh Bhattacharya : নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

Subiresh Bhattacharya
Subiresh Bhattacharya

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য। কিছু দিন আগেই নিজের বাঁশদ্রোণীর ফ্ল্যাটের ছাদে দাঁড়িয়ে নাটকীয় ভাবে সাংবাদিক বৈঠক করেছিলেন এই সুবীরেশ। দাবি করেছিলেন,  পদ্ধতিগত কিছু ত্রুটি থাকতে পারে।তাঁর আমলে কোনও নিয়োগ দুর্নীতি হয়নি। সোমবার সেই বাঁশদ্রোণীর ফ্ল্যাট থেকেই গ্রেফতার করা হল সুবীরেশকে।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি মামলায় বাগ কমিটির রিপোর্টে নাম ছিল সুবীরেশের। বর্তমানে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেও চার বছর তিনি ছিলেন এসএসসির চেয়ারম্যানের পদে। ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত তাঁর জমানায় শিক্ষকদের নিয়োগপত্রও দিয়েছেন। সোমবার এসএসসি নিয়োগ সংক্রান্ত দুর্নীতির তদন্তেই সুবীরেশের বাঁশদ্রোণীর ফ্ল্যাটে তল্লাশি অভিযান চালান সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রে খবর, বেশ কয়েক ঘণ্টা ওই ফ্ল্যাটে তল্লাশি চালানোর পাশাপাশি সুবীরেশকে জিজ্ঞাসাবাদও করা হয়। বক্তব্যে অসঙ্গতি থাকার কারণেই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছি সিবিআই। 

গ্রেফতার হওয়া সুবীরেশকে নিজাম প্যালেসেই নিয়ে যাওয়া হতে পারে বলে সিবিআই সূত্রে খবর। উল্লেখ্য, নিজাম প্যালেসেই রয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, এসএসসি উপদেষ্টা কমিটির প্রধান শান্তিপ্রসাদ সিংহ, এমনকি, মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ও। এর মধ্যে সুবীরেশকেও নিজাম প্যালেসে এনে এঁদের মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

You might also like!