kolkata

2 weeks ago

Calcutta HC:মঙ্গলবার সন্দেশখালি যেতে চেয়ে হাই কোর্টে বিজেপি

BJP in High Court seeking to go to Sandeshkhali on Tuesday
BJP in High Court seeking to go to Sandeshkhali on Tuesday

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ উত্তপ্ত সন্দেশখালিতে (Sandeshkhali) যেতে গিয়ে একবার বাধার মুখে পড়েছেন। নতুন করে আবার সেখানে যাওয়ার পরিকল্পনা হয়েছে। আর তা যাতে মসৃণভাবে হয়, সেই কারণে এবার সরাসরি আদালতের দ্বারস্থ হল বিজেপি নেতৃত্ব। মঙ্গলবার কলকাতা হাই কোর্টে (Calcutta HC) এই সংক্রান্ত অনুমতি চাইলেন শুভেন্দু অধিকারী, শংকর ঘোষরা। আজই দুপুর ২টোয় শুনানি হওয়ার কথা।

সোমবার বিধানসভা থেকে বেরিয়ে বেলা সাড়ে ১২টা নাগাদ একটি বাসে চেপে সন্দেশখালির উদ্দেশে রওনা দেন বিজেপি বিধায়কেরা। তাঁরা জানিয়েছিলেন, ১৪৪ ধারা ভেঙে সন্দেশখালিতে প্রবেশ করবেন না তাঁরা। শুধু মাত্র বিজেপির চার জন মহিলা বিধায়ক সন্দেশখালির নির্যাতিতা মহিলাদের সঙ্গে দেখা করার অনুমতি চাইবেন। তবে সন্দেশখালি ঢোকার অনেক আগেই তাঁদের আটকে দেয় পুলিশ।

সোমবার বিজেপি বিধায়কদের গাড়ি আটকানো নিয়ে সরব হতে দেখা গিয়েছিল রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। তিনি ওই গাড়িতেই ছিলেন। শুভেন্দুর দাবি ছিল, ভয় পেয়ে আটকানো হয়েছে বিজেপি বিধায়কদের। তিনি এবং বাকি বিধায়কেরা বাসন্তী হাইওয়েতেই বসে থাকবেন বলেও জানিয়েছিলেন শুভেন্দু। বিরোধী দলনেতা বলেছিলেন, ‘‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভয় পেয়েছেন। ভয়ে থরথর করে কাঁপছেন। তাই সন্দেশখালি যাওয়ার ৬০ কিলোমিটার আগেই আটকানো হল। এখানে ১৪৪ ধারা নেই। কেন আটকানো হল বুঝতে পারছি না। আমরা এখানেই বসে থাকব।’’ শুভেন্দু আরও বলেন, ‘‘আমরা শান্ত ভাবে কথা বলতে যাচ্ছিলাম, কিন্তু তার আগেই আটকে দেওয়া হল। সিপিএমকে ঢুকতে দেওয়া হয়। রাজ্যপালকে ঢুকতে দেওয়া হয়। কিন্তু আমাদের ঢুকতে দেওয়া হল না।’’


You might also like!