kolkata

1 year ago

Subiresh Bhattacharya : জামিনের আবেদন খারিজ, সিবিআই হেফাজতে এসএসসির প্রাক্তন কর্তা সুবীরেশ

Subiresh Bhattacharya
Subiresh Bhattacharya

 

কলকাতা, ২০ সেপ্টেম্বর : এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যের জামিনের আবেদন খারিজ হয়ে গেল। ২৬ সেপ্টেম্বর, সোমবার পর্যন্ত সিবিআই হেফাজত হল তাঁর।

সিবিআইয়ের যুক্তি, বড় ষড়যন্ত্রের সঙ্গে জড়িয়ে আছেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের এখনকার উপাচার্য। সেই ষড়যন্ত্রের খোঁজ পেতে তাঁকে হেফাজতে নিয়ে জেরা করতে হবে।

প্রাথমিক ভাবে আদালত এই আবেদনে রায়দান আপাতত স্থগিত রাখে। পরে ২৬ তারিখ পর্যন্ত সিবিআই হেফাজত হয় সুবীরেশবাবুর। সুবীরেশবাবুর আইনজীবী তমালকান্তি মুখোপাধ্যায় বলেন, ‘‘ওঁর ২৬ তারিখ পর্যন্ত সিবিআই হেফাজত হয়েছে। জিজ্ঞাসাবাদের সময় আইনজীবী থাকার আবেদন করা হয়েছে। এ নিয়ে এখনও কোনও নির্দেশ আদালত দেয়নি, রায় স্থগিত রাখা হয়েছে।’’

মঙ্গলবার দুপুরে আদালতে তোলা হয় সুবীরেশবাবুকে। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে হেফাজতে নিয়ে জেরা করার অনুমতি চেয়ে আদালতে আবেদন করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। কেন্দ্রীয় সংস্থার আইনজীবী জানান, যে সময়ে পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ, তার অনেকটা সময় তিনিই ছিলেন এসএসসি-র চেয়ারম্যান পদে।

সিবিআইয়ের অভিযোগ, তাঁর কাছে নিয়োগ সংক্রান্ত বিষয়ে সদুত্তর পাওয়া যাচ্ছে না। তিনি তদন্তকেও বিপথে চালিত করার চেষ্টা করছেন। যদিও এর পাল্টা সুবীরেশের আইনজীবী তমালকান্তি আদালতকে বলেন, নিয়োগ দুর্নীতিতে বড় মাথাদের বাঁচাতে বলি দেওয়া হচ্ছে এসএসসির প্রাক্তন চেয়ারম্যানকে।


You might also like!