kolkata

2 weeks ago

Suvendu Adhikari:সন্দেশখালি ইস্যুতে উত্তপ্ত বিধানসভা,হুইসেল বাজিয়ে বিধানসভা থেকে সাসপেন্ড শুভেন্দু-সহ বিজেপির ছয়

Subvendu Adhikari and the rest of the BJP MLAs are leaving the assembly
Subvendu Adhikari and the rest of the BJP MLAs are leaving the assembly

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ  সন্দেশখালি ইস্যুতে উত্তপ্ত রাজ্য বিধানসভা। ‘সন্দেশখালি সঙ্গে আছি’ লেখা টি-শার্ট পরে অধিবেশন চলাকালীন বিধানসভায় অশান্তি বিজেপি বিধায়কদের। আর তার দায়ে শুভেন্দু অধিকারী-সহ সাসপেন্ড ৬ বিজেপি বিধায়ক। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে স্পিকার সাসপেন্ড করেছেন বলেই দাবি রাজ্যের বিরোধী দলনেতার।সাসপেন্ড হওয়া ছয় বিজেপি বিধায়ক হলেন— শুভেন্দু অধিকারী, অগ্নিমিত্রা পাল, বঙ্কিম ঘোষ, তাপসী মন্ডল, মিহির গোস্বামী এবং শঙ্কর ঘোষ। চলতি বছরের রাজ্য বাজেট অধিবেশনে আর এক দিনও অংশ নিতে পারবেন না তাঁরা।

সোমবার বাজেট অধিবেশনে ‘সন্দেশখালি সঙ্গে আছি’ লেখা টিশার্ট গায়ে দিয়ে বিধানসভার বাজেট অধিবেশনে ঢোকেন বিজেপি বিধায়করা। তাতে আপত্তি জানান স্পিকার। এর পরেই বিক্ষোভ শুরু করেন বিজেপি বিধায়করা। স্লোগান দেওয়ার পাশাপাশি হুইসেল বাজাতে শুরু করেন তাঁরা। এর পর বিধানসভা থেকে বিজেপি বিধায়করা ওয়াকআউট করেন।

এর পরেই বিধানসভার মুখ্যসচেতক নির্মল ঘোষ বিজেপির পুরো পরিষদীয় দলকে সাসপেন্ড করার প্রস্তাব দেন। পরে পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় সেই প্রস্তাব সংশোধন করে শুভেন্দু-সহ ৬ জন বিধায়ককে সাসপেন্ড করার প্রস্তাব দেন। ওই ছ’জনের আচরণ নিয়ে প্রশ্ন তুললে সাসপেন্ড করেন স্পিকার।

এই নিয়ে সরব হন বিজেপি বিধায়কেরা। শুভেন্দুর কথায়, ‘‘রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী বিধানসভায় আসেন না। আজ পর্যন্ত বিজেপি বিধায়কদের স্বরাষ্ট্র দফতরের কোনও প্রশ্নের জবাব দেন না তিনি। বিধানসভায় সন্দেশখালি নিয়ে প্রশ্নের জবাবও দেননি। প্রশ্ন তুলে আমরা সাসপেন্ড হয়েছি। সন্দেশখালির মা বোনেদের সম্মান বাঁচাতে যদি এ ভাবে সাসপেন্ড করা হয়। তাহলে ভয় করব না, লড়াই করে যাব।’’


You might also like!