kolkata

1 month ago

West Bengal Ration Distribution Case:রেশন দুর্নীতি মামলায় অভিনেত্রী ঋতুপর্ণা ছাড়াও ইডির নজরে আরও ৫০ জন,খবর ইডি সূত্রে

Rituparna Sengupta
Rituparna Sengupta

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ যতই সময় এগোচ্ছে, ততই যেন জট খুলছে রেশন দুর্নীতির। রেশন বণ্টন দুর্নীতি মামলায় তদন্তকারীদের নজরে রয়েছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) ছাড়াও আরও অন্তত ৫০ জন।তবে এই বিষয়ে নিশ্চিত হতে ওই সন্দেহভাজনদের ব্যাঙ্কের কাগজপত্র-সহ অন্যান্য নথি খতিয়ে দেখছেন তদন্তকারীরা। এই বিষয়ে সুস্পষ্ট ইঙ্গিত মিললে তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হতে পারে বলে ইডি সূত্রে খবর।

এর আগে গত ৫ জুন রেশন দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ইডির দফতর সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল ঋতুপর্ণাকে। কিন্তু ওই দিন তিনি হাজিরা দেননি। সূত্র মারফত জানা যায়, বিদেশে থাকার কারণে ইডি দফতরে যেতে পারেননি ঋতুপর্ণা। এ কথা তিনি ইডি আধিকারিকদের ইমেল করে জানিয়ে দেন। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা যায়, তাঁকে পরে আবার ইডি দফতরে যেতে বলা হয়েছে। রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া এক অভিযুক্তের সঙ্গে ঋতুপর্ণার আর্থিক লেনদেনের তথ্য তদন্তকারীরা হাতে পেয়েছেন বলে দাবি করেন এক ইডি আধিকারিক। যদিও আনুষ্ঠানিক ভাবে এই বিষয়ে সবিস্তারে কিছু জানায়নি ইডি। ওই সূত্র মারফত আরও জানা যায়, প্রায় কোটির অঙ্কে আর্থিক লেনদেন সম্পর্কে জানতেই ঋতুপর্ণাকে তলব করা হয়েছে।

অভিনেত্রীকে তাঁর আয় সংক্রান্ত ব‌্যাপারে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। একই সঙ্গে তাঁর প্রযোজনা সংস্থা নিয়েও প্রশ্ন করতে পারেন ইডি আধিকারিকরা। তাঁর প্রযোজনা সংস্থার আয় ও আয়ের নথিও ইডি খতিয়ে দেখবে। ওই সংস্থার মাধ‌্যমে কী কী ছবি, রিয়‌্যালিটি শো, টিভি অনুষ্ঠান প্রযোজনা করা হয়েছে, ইডি তা জানার চেষ্টা করছে। তারই ভিত্তিতে অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করে ওই প্রযোজনাগুলির আয়ের সূত্র কী, তা জানার চেষ্টা করবেন তদন্তকারীরা। একই সঙ্গে রেশন বন্টন দুর্নীতির যে অভিযুক্তর সঙ্গে অভিনেত্রীর ব‌্যাঙ্ক লেনদেনের প্রমাণ মিলেছে, তিনি কোন কোন খাতে বা কী কী কারণে ওই ব‌্যক্তির কাছ থেকে টাকা নিয়েছেন, তা জানার জন‌্য ইডি আধিকারিকরা অভিনেত্রীকে জিজ্ঞাসাবাদ করবেন।

এদিকে, ইডির গোয়েন্দাদের দাবি, তদন্তে রেশন বন্টন দুর্নীতির অভিযুক্তদের সঙ্গে প্রায় ৫০ জনের লেনদেনের তথ‌্য সামনে এসেছে। তাঁদের কাছ থেকে ওই ব‌্যক্তিদের ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্টে বিভিন্ন পরিমাণ টাকা জমা পড়েছে। ওই টাকা রেশন বন্টন দুর্নীতির, এমনই অভিযোগ ইডি আধিকারিকদের। কী কারণে তাঁদের অভিযুক্তরা টাকা দিয়েছিলেন, সেই তথ‌্য ইডি জানতে চায়। সেইমতো ওই ৫০ জনের তালিকাও ইডি তৈরি করে। ইডি আধিকারিকদের মতে, একে একে ওই ব‌্যক্তিদের তলব করা হতে পারে।


You might also like!