kolkata

1 year ago

Anubrata don't get baile : জামিন হল না অনুব্রতের, ফের ১৪ দিনের জেল হেফাজত

Anubrata is not bailed 14 days in jail again
Anubrata is not bailed 14 days in jail again

 

আসানসোল, ৭ সেপ্টেম্বর  : আবার ১৪ দিনের জেল হেফাজত অনুব্রতের। আগামী শুনানি রয়েছে ২১ সেপ্টেম্বর। অনুব্রত মণ্ডল এবং তাঁর ঘনিষ্ঠদের ব্যাঙ্কে যে অর্থ জমা রয়েছে, সেগুলো কোথা থেকে এসেছে, আদালতে তার তথ্য জমা দেন সিবিআই আধিকারিকরা। অনুব্রতের হয়ে মামলা লড়েন আইনজীবী ফারুক রেজা, আইনজীবী সন্দীপন গঙ্গোপাধ্যায় এবং আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতা।

অনুব্রতের গ্রেফতারির পর গত ১৭ অগস্ট বোলপুরে আবার হানা দেয় সিবিআই। নেতার হিসাবরক্ষক মণীশ কোঠারিকে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ হয়। যদিও অনুব্রতের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বিশেষ অর্থ পাওয়া যায়নি। সেই সব অ্যাকাউন্টে তেমন লেনদেনও হয়নি। এর পর মণীশের বাড়িতে তল্লাশি হয়। মেয়ে সুকন্যা-সহ অনুব্রত-ঘনিষ্ঠ একাধিক ব্যক্তির সম্পত্তির খোঁজ নেয় কেন্দ্রীয় তদন্তকারীরা। বুধবার সেই সব তথ্য আদালতে জমা দেওয়া হয়।

সিবিআই আদালতে জমা করে অনুব্রত এবং তাঁর ঘনিষ্ঠদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য। তা ছাড়া তাঁর নামে বহু সম্পত্তির হদিস পেয়েছে বলে দাবি করে সিবিআই। তাদের দাবি, এনামুলের সঙ্গে যে টাকার লেনদেন হয়েছে, তার তথ্য রয়েছে। তারা জানায়, অনুব্রত মণ্ডল এতটাই প্রভাবশালী যে শুল্ক আধিকারিকদেরও ধমকি দিতেন।

এখন যদি অনুব্রত মণ্ডলের জামিন হয়ে যায় তদন্ত একদমই করা যাবে না। এমনটাই দাবি করলেন সিবিআইয়ের আইনজীবী কালীচরণ মিশ্র। অনুব্রতের হয়ে বীরভূম জেলার আইনজীবী অনুপম আঢ্য এবং আইনজীবী মলয় মুখোপাধ্যায় আসানসোল আদালতে উপস্থিত ছিলেন। তাঁরা জামিনের জন্য সওয়াল করেন।


You might also like!