kolkata

1 week ago

Kolkata Metro:যাত্রীদের জন্য বাড়তি সুবিধা, কলকাতার ব্যস্ত স্টেশনে খুলছে নতুন দুটি গেট, মিলবে বাড়তি সুবিধা

Kolkata Metro
Kolkata Metro

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ   পার্কস্ট্রিট স্টেশন কলকাতা মেট্রোর (Kolkata Metro) অন্যতম ব্যস্ত একটি স্টেশন। এই স্টেশনে এবার নতুন দুটি এএফসি-পিসি গেট খুলে দেওয়া হল যাত্রীদের জন্য। এই নতুন গেটগুলির মাধ্যমে যাত্রীরা সহজেই ব্লু লাইন থেকে ডাউন প্ল্যাটফর্মে প্রবেশ করতে পারবেন। এরফলে যাত্রীদের যাতায়াত হবে আরো সহজ। প্রতি মিনিটে ৪৫ জন করে যাত্রী সামলাতে সক্ষম এই দুটি গেট।

একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ জানাচ্ছে, যাত্রীদের ভিড় সামলানোর জন্য পার্কস্ট্রিট মেট্রো স্টেশনে রয়েছে মোট ১৬ টি স্মার্ট গেট। এগুলির মধ্যে ৪টি প্রবেশের জন্য, ৪টি প্রস্থানের জন্য ও টোকেন এবং স্মার্ট কার্ড ব্যবহারকারীদের জন্য দ্বিমুখী গেট আটটি। বলা হচ্ছে নতুন এই দুটি গেটের মাধ্যমে আরো সহজ ভাবে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে যাত্রী ভিড়।

বিশেষভাবে ডিজাইন করা এই গেটগুলি যাত্রীদের অতিরিক্ত সুবিধা প্রদান করবে এবং যাতায়াতের সময় কমাবে। কলকাতা মেট্রোর মানচিত্রে অন্যতম ব্যস্ততম স্টেশন পার্কস্ট্রিটে এই দুটি গেট স্থাপন করার ফলে বড় অংশের যাত্রীদের সুবিধা হবে। যাত্রীদের কথা ভেবে সাম্প্রতিক অতীতে একাধিক নতুন পদক্ষেপ নিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

যাত্রীদের সুবিধা প্রদানের লক্ষ্যে কলকাতা মেট্রো একের পর এক নতুন পরিকাঠামো তৈরি করছে। তারই অংশ হিসেবে এবার পার্ক স্ট্রিট (Park Street) মেট্রো স্টেশনে চালু করা হল নতুন এই দুটি গেট। মধ্য কলকাতার এই ব্যস্ত মেট্রো স্টেশনে যাত্রীরা আরও বেশি সহজভাবে যাতায়াত করতে পারবেন এই গেটের মাধ্যমে।

প্রসঙ্গত, হাইকোর্টের নির্দেশ মেনে কলকাতা মেট্রো শেষ ট্রেন চলাচ্ছে রাত এগারোটায়। মেট্রোর শেষ রেক কবি সুভাষ ও দমদম স্টেশন থেকে রাত ১১ টায় ছাড়ছে। এতদিন পর্যন্ত শেষ মেট্রো ছাড়ত রাত ৯ টা ৪০ মিনিটে। তবে এবার থেকে রাত ১১ টায় মেট্রো ছাড়ার ফলে আরো বেশি সুবিধা ভোগ করছেন যাত্রীরা।


You might also like!