kolkata

3 weeks ago

Abhijit Gangopadhyay:অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের প্রচারে সাময়িক নিষেধাজ্ঞা কমিশনের

Abhijit Gangopadhyay
Abhijit Gangopadhyay

 

কলকাতা, ২১ মে  : মুখ্যমন্ত্রীকে 'কুকথা'র বলার জের। তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সাময়িক 'সেন্সর' করল কমিশন। মঙ্গলবার বিকেল ৫টা থেকে ২৪ ঘণ্টা নির্বাচনী প্রচার করতে পারবেন না তিনি। চার পাতার চিঠিতে প্রাক্তন বিচারপতিকে তীব্র ভর্ৎসনা করেছে তারা।

একই চিঠি বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডাকেও পাঠানো হয়েছে। যাতে ভবিষ্যতে কোনও বিজেপি প্রার্থী দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে কুরুচিকর ভাষায় আক্রমণ না করেন, বিষয়টি নিশ্চিত করার কথা বলেছে কমিশন।

নির্বাচন কমিশনের কথায়, "দেশে সর্বোচ্চ সম্মান দেওয়া হয় মহিলাদের। বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য মহিলাদের সেই সম্মান অবক্ষয় করেছে। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের শিক্ষাগত যোগ্যতা এবং যে কর্মক্ষেত্র থেকে তিনি এসেছেন, তাঁর কাছে এধরনের মন্তব্য় অপ্রত্যাশিত এবং নিন্দনীয়।"

উল্লেখ্য, গত ১৫ মে প্রচারে বেরিয়ে কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘কুরুচিকর’ ভাষায় আক্রমণ করেন বলে অভিযোগ ওঠে। অভিজিৎবাবুর মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে পরদিনই তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপের দাবিতে কমিশনের দ্বারস্থ হয় শাসকদল। সেই দাবি মেনে তমলুকে প্রার্থীকে শোকজ করে কমিশন। সোমবার তার জবাবও দিয়েছিলেন অভিজিৎবাবু।


You might also like!