kolkata

4 days ago

Park Street Fire:পার্ক স্ট্রিটের রেস্তরাঁয় ভয়াবহ অগ্নিকাণ্ড, কালো ধোঁয়ায় ঢেকে গেছে এলাকা

Fire at Park Center on Park Street
Fire at Park Center on Park Street

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ পার্ক স্ট্রিটে আগুন। অ্যালেনপার্কের উল্টো দিকে পার্ক সেন্টার নামে একটি বহুতলে ওই আগুন লেগেছে। পার্ক স্ট্রিট এবং ক্যামাক স্ট্রিটের ঠিক সংযোগস্থলেই ওই বহুতল। ঠিকানা— ১/১ ক্যামাকস্ট্রিট। আগুন লাগে সেই বহুতলেরই উপরের তলে। গোটা এলাকা ছেয়ে যায় কালো ধোঁয়ায়।ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। ফাঁকা করা হচ্ছে এলাকা। ওই বহুতল ও আশেপাশে একাধিক অফিস রয়েছে। সেখানকার কর্মীদের সরানো হচ্ছে। একের পর এক বের করা হচ্ছে গ্যাস সিলিন্ডার।

অ্যালেন পার্কের কাছে ওই বহুতলটিতে রেস্তরাঁ ও একাধিক অফিস রয়েছে। পাশেই রয়েছে একাধিক আবাসন। এদিন সকাল সাড়ে দশটা নাগাদ বহুতলের ছাদ থেকে ধোঁয়া বেরতে দেখা যায়। স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এর পরই নজরে আসে লেলিহান শিখা। খবর দেওয়া হয় দমকলে। ইঞ্জিন পৌঁছনোর আগেই দাউ দাউ করে জ্বলে ওঠে আগুন। কালো ধোঁয়ায় মুড়ে যায় এলাকা। দমকল কর্মী, বিপর্যয় মোকাবিলা বাহিনী ও পুলিশ আধিকারিকরা যুদ্ধকালীন তৎপরতায় শুরু করে কাজ। প্রথমেই ওই বহুতলে থাকা অফিসের কর্মীদের সরিয়ে নিয়ে যাওয়া হয় নিরাপদে। যে রেস্তরাঁয় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, সেখানে রাখা গ্যাস সিলিন্ডার সরিয়ে নিয়ে যাওয়া হয়। জল ও ফোম ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে দমকল কর্মীরা। আটকে দেওয়া হয় রাস্তা। বন্ধ করে দেওয়া হয় যান চলাচল।

এদিকে আতঙ্কে আশপাশের বহুতল থেকে বাসিন্দারা কোনওরকমে এক কাপড়ে নিচে নেমে আসেন। সকলের চোখে মুখে প্রবল আতঙ্ক। দমকল সূত্রে খবর, ৮ টি ইঞ্জিনের বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন আয়ত্তে আনা সম্ভব হয়েছে। তবে এখনও পুরোপুরি পরিস্থিতি আয়ত্তে নয়। চলছে কাজ। কী থেকে এই অগ্নিকাণ্ড তা-ও এখনও স্পষ্ট নয়। তবে এই অগ্নিকাণ্ডে প্রচুর ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।


You might also like!