kolkata

1 year ago

SSC Scam : নিজাম প্যালেসে গিয়ে পার্থ-কল্যাণময়ের স্বাস্থ্যপরীক্ষা করলেন ২ চিকিৎসক

Partha Chatterjee , KalyanMoy Ganguly
Partha Chatterjee , KalyanMoy Ganguly

 

কলকাতা, ১৮ সেপ্টেম্বর  : এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ধৃতদের স্বাস্থ্যপরীক্ষা হল নিজাম প্যালেসেই। রবিবার নিজাম প্যালেসে এসে সিবিআই হেফাজতে থাকা রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, প্রাক্তন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, এসএসসি প্রাক্তন চেয়ারম্যান এসপি সিনহার স্বাস্থ্যপরীক্ষা করলেন চিকিৎসকরা। তাঁদের পর্যবেক্ষণ অনুযায়ী, আপাতত তিনজনের শারীরিক অবস্থা স্বাভাবিকই আছে।

চিকিৎসকদের পরামর্শ মতো ৪৮ ঘণ্টা পরপর পার্থ চট্টোপাধ্যায় ও ধৃত বাকি দু’জনের স্বাস্থ্যপরীক্ষা হওয়ার কথা। সেইমতো রবিবার ছিল পরীক্ষার নির্দিষ্ট দিন ছিল। জোকার ইএসআই হাসপাতালে সেই পরীক্ষা করার কথা থাকলেও কিন্তু এদিন আর তাঁদের ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি। কেন্দ্রীয় স্বাস্থ্য স্কিমে দুই চিকিৎসককে আনা হয় নিজাম প্যালেসে। তাঁরাই তিনজনের স্বাস্থ্যপরীক্ষা করেন। দুপুর আড়াইটা নাগাদ এক চিকিৎসক ও তাঁর সহকারী পৌঁছন সিবিআই দফতরে। একে একে তিনজনের স্বাস্থ্যপরীক্ষা শুরু হয়।

পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষা করে চিকিৎসকরা প্রাথমিকভাবে জানাচ্ছেন, সমস্ত প্যারামিটার প্রায় স্বাভাবিক। নিজাম প্যালেসের এসএসও বিল্ডিংয়ের দুই গেস্টরুমে রয়েছেন এসএসসি কাণ্ডে ধৃত প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং এসএসসি কর্তা কল্যাণময় গঙ্গোপাধ্যায়। আসলে শুক্রবার থেকে সিবিআই হেফাজতে রয়েছেন পার্থ।

সূত্রের খবর, শনিবার সকালে আইনজীবীর কাছে সিবিআইয়ের বিরুদ্ধে অনুযোগ জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই হেফাজতের প্রথম রাতেই ওষুধের অনিয়ম হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রীর, এমনই দাবি। জানা গিয়েছে, সারাদিনে প্রচুর ওষুধ তাঁকে খেতে হয়। কিন্তু কখন কোন ওষুধ দিতে হবে, তা সিবিআইয়ের কাছে এখনও স্পষ্ট নয়। এদিকে রাজ্যের প্রাক্তন মন্ত্রীর চিকিৎসায় একটি বিশেষ মেশিন ব্যবহৃত হয়। যে সেই মেশিনটি সেট করেন, তিনিও নাকি শুক্রবার অনুপস্থিত ছিলেন। ফলে বেকায়দায় পড়তে হয়েছিল প্রাক্তন শিক্ষামন্ত্রীকে, এমনই খবর তাঁর আইনজীবী সূত্রে।সেই কারণে আজ স্বাস্থ্যপরীক্ষা করা হল।

You might also like!