kolkata

2 weeks ago

CV Ananda Bose:১ ঘণ্টা ১৯ মিনিট!ঘণ্টাখানেকের CCTV ফুটেজ প্রকাশ রাজভবনের

CV Ananda Bose
CV Ananda Bose

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃকিছুদিন আগেই বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনেছিলেন রাজভবনেরই এক অস্থায়ী মহিলা কর্মী। রাজভবনের তরফে বুধবার জানানো হয়েছিল, বৃহস্পতিবার আমজনতাকে সিসিটিভি ফুটেজ দেখানো হবে। সেই ফুটেজ বৃহস্পতিবার প্রকাশ্যে এল। রাজভবন থেকে দেখানো হয়, অভিযোগকারিণী মহিলা কোন সময় থেকে কোন সময়ে রাজভবনে ছিলেন।

রাজভবনের তরফে যে ফুটেজ প্রকাশ্যে আনা হয়েছে তাতে দেখা যাচ্ছে, ৫.৩২ নাগাদ পুলিশ আউট পোস্টে ঢুকছেন ওই মহিলা। প্রায় ৮ মিনিট ওখানেই থাকেন তিনি। তারপর ৫.৪০-এ আউট পোস্ট থেকে বেরিয়ে রাজভবনের ওসির রুমে যান তিনি। কথা বলেন পুলিশ এবং অন্যান্য মহিলা পুলিশ আধিকারিকদের সঙ্গে। ১ ঘণ্টা ১৯ মিনিটের এই ফুটেজে রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগকারিনী মহিলাকে মোট দু’বার দেখা গিয়েছে। তবে এই সিসিটিভি ফুটেজে রাজভবনে ভিতরের অংশ বা রাজ্যপালকে দেখা যায়নি। 

বৃহস্পতিবার দু'টি ফুটেজ প্রকাশ্যে এনেছে রাজভবন। মেন গেট ও নর্থ গেটের ক্যামেরার ছবি প্রকাশ্যে আনা হয়েছে। মোট তিনটি ধাপে ফুটেজ দেখিয়েছেন রাজভবন কর্তৃপক্ষ। প্রথম ফুটেজের সময় বিকেল ৫.৩১ মিনিট থেকে ৫.৪২ মিনিট পর্যন্ত। দ্বিতীয় ফুটেজের সময় ৫.৩২ মিনিট থেকে ৬.৩২ মিনিট পর্যন্ত। তৃতীয় ফুটেজটি ৬.৩২ মিনিট থেকে ৬.৪১ মিনিট পর্যন্ত। দেখা গেছে, সেখানে উপস্থিত রয়েছে বিশাল সংখ্যক পুলিশ। কারণ সেদিনই রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসার কথা ছিল।

তৃণমূল দাবি করেছিল, রাজ্যপাল ওই মহিলাকে দুবার শ্লীলতাহানি করেছিলেন। সেই প্রেক্ষিতে সিসিটিভি ফুটেজ সামনে আনার চ্যালেঞ্জ করা হয়েছিল। কিন্তু রাজভবনের তরফে জানানো হয়েছিল, মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর পুলিশকে এই ফুটেজ দেখানো হবে না। 

বুধবারই রাজভবনের তরফে জানানো হয়েছিল, সাধারণ মানুষকে এই ফুটেজ দেখানো হবে। এই সিসিটিভি ফুটেজ দেখার জন্য আগে থেকেই রাজভবনের তরফ থেকে ১০০ জনকে আমন্ত্রণ করা হয়েছিল। রাজভবনের সেই আমন্ত্রণে সাড়া দিয়ে বেশ কিছু সাধারণ মানুষ, প্রায় ৭৫ জনেরও বেশি মানুষ আজ সকাল পর্যন্ত রাজভবনের পিসরুমে ফোন করেছেন বলে জানিয়েছে রাজভবন। জলপাইগুড়ি, বর্ধমান, কুচবিহার, মুর্শিদাবাদ সহ বিভিন্ন জেলা থেকে প্রায় ৭৫টিরও বেশি ফোন এসেছে রাজভবনের পিস রুমে। 

এছাড়াও গতকাল রাজভবনের তরফ থেকে, যে দুটি মেইল আইডি দেওয়া হয়েছিল সেখানেও প্রচুর সংখ্যক মেইল এসেছে এমনটাই রাজভবন সূত্রের খবর। তবে রাজভবনে তরফ থেকে সাধারণ মানুষের বসার জন্য প্রায় ১০০ টি বসার আসনের ব্যবস্থা করা হয়েছিল। তবে, সিসিটিভি ফুটেজ প্রদর্শন হওয়ার সময় প্রায় অর্ধেক আসনই ফাঁকা ছিল। 


You might also like!