International

3 weeks ago

Indian Student in US attacked:মার্কিন মুলুকে ফের হামলার শিকার ভারতীয় পড়ুয়া,জয়শংকরের দ্বারস্থ পরিবার

Indian Student in US attacked
Indian Student in US attacked

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ প্রাণপনে ছুটছেন এক যুবক। পিছনে ধাওয়া করছে চার জন। মারমুখী সেই আততায়ীদের ছুটে আসতে দেখে ঊর্ধ্বশ্বাসে দৌড়তে গিয়ে কখনও পড়ে যাচ্ছেন, আবার উঠে ছুটছেন যুবক। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে। জানা গেছে, শিকাগোতে একজন ভারতীয় ছাত্রের উপর প্রাণঘাতী হামলা হয়েছে। অস্ত্রধারী ছিনতাইবাজদের হাতে আক্রান্ত হয়েছেন তিনি। সাহায্যের জন্য ভারতীয় বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের কাছে আবেদন করেছেন আক্রান্ত যুবকের স্ত্রী।

সইদ মাজাহির আলি হায়দরাবাদের বাসিন্দা। তিনি শিকাগোর ইন্ডিয়ানা ওয়েসলেয়ান বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পাঠরত। নিজের বাড়ির খুব কাছেই তিনি আক্রান্ত হন। এক ভাইরাল ভিডিওয় আক্রান্ত পড়ুয়াকে বলতে শোনা গিয়েছে, ”আমি খাবার নিয়ে বাড়ি ফিরছিলাম। সেই সময় চারজন আমার উপরে হামলা করে। ওরা সশস্ত্র ছিল। আমাকে লাগাতার লাথি, ঘুসি মেরে ফোন ছিনিয়ে পালিয়ে যায়। আমাকে দয়া করে সাহায্য করুন।” জানা গিয়েছে, আলির শরীরে বহু জায়গায় গভীর ক্ষত সৃষ্টি হয়েছে হামলার ফলে।

আক্রান্তের পরিবার হায়দরাবাদে থাকে। স্ত্রী ও তিন ছোট্ট শিশু রয়েছে তাঁর। স্বাভাবিক ভাবেই বিদেশে এভাবে আলির আক্রান্ত হওয়ার ঘটনায় সকলেই উদ্বিগ্ন। ইতিমধ্যেই তাঁর স্ত্রী বিদেশমন্ত্রী এস জয়শংকরের সঙ্গে যোগাযোগ করেছেন। মঙ্গলবারই শিকাগোর ভারতীয় দূতাবাসের তরফে জানানো হয়েছে, তাঁরা আলির সঙ্গে সব রকম যোগাযোগ রেখেছেন। এবং সম্ভাব্য সব রকম সাহায্য করা হচ্ছে তাঁকে।

 বিদেশে ভারতীয় পড়ুয়াদের আক্রান্ত হওয়ার ঘটনা নতুন নয়। আলির তুতো ভাই আবদুল ওয়াহাব মহম্মদও আমেরিকাতেই স্নাতকোত্তর পড়ছেন। তিনি জানাচ্ছেন, ”কখনও কখনও মনে হয়, পড়া অসমাপ্ত রেখেই দেশে ফিরে যাই। এই ধরনের ঘটনা থেকে পরিষ্কার বোঝা যায়, এখানে কারও কোনও নিরাপত্তা নেই।” এদিকে আলিও জানাচ্ছেন, ”আমেরিকা আমার স্বপ্নের দেশ। এখানে এসেছি নিজের স্বপ্নপূরণ করতে। কিন্তু এই ঘটনা আমাকে ট্রমার মধ্যে ফেলে দিয়েছে।”


You might also like!