International 3 months ago (15)

Rushdi released from ventilation : ভেন্টিলেশন থেকে বের করা হয়েছে রুশদিকে, বলছেন কথাও

Rushdi released from ventilation

 

নিউ ইয়র্ক, ১৪ আগস্ট  : বিতর্কিত লেখক সলমন রুশদিকে ভেন্টিলেশন থেকে বের করা হয়েছে। তাঁর ঘনিষ্ঠরা জানিয়েছেন, তিনি এখন কথা বলতে পারছেন। এমনকী ঠাট্টাতামাশাও করছেন। তাঁর বন্ধু লেখক আতিশ তাসির টুইটে লিখেছেন রুশদিকে ভেন্টিলেশন থেকে বের করা হয়েছে। রুশদির এজেন্ট অ্যান্ড্রু উইলিও একথা জানালেও এর বিস্তারিত কিছু বলেননি।

প্রসঙ্গত, শুক্রবার গুরুতর জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সলমন রুশদি। তাঁর অবস্থা সঙ্কটজনক হওয়ায় তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়েছিল। হাসপাতাল সূত্রে খবর, এই হামলার কারণে তিনি একটি চোখ হারাতে পারেন। হাসপাতাল সূত্রে আরও খবর, রুশদির হাতের একটি শিরা ছিঁড়ে গিয়েছে এবং যকৃৎ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত। ইরানি ফতোয়ার জেরে দুষ্কৃতী হামলায় গুরুতর জখম হয়েছিলেন বুকারজয়ী লেখক সলমন রুশদি।

শুক্রবার শতকা ইনস্টিটিউশনে ৭৫ বছর বয়সি রুশদির উপর হামলা করা হয়। গুরুতর জখম অবস্থায় তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তড়িঘড়ি খালি করে দেওয়া হয় গোটা প্রেক্ষাগৃহ। নিউ ইয়র্ক পুলিশ সূত্রে খবর, গ্রেফতার করা হয়েছে ওই হামলাকারীকে। ধৃতকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। ওইদিন শতকা ইনস্টিটিউশনের একটি অনুষ্ঠানে মঞ্চে ভাষণ দিচ্ছিলেন তিনি। সেই সময় হঠাৎই একজন ছুরি নিয়ে তাঁর উপর চড়াও হয়।

You might also like!