Health

1 year ago

Covid Update in India : দৈনিক সংক্ৰমণ ফের অনেকটাই বাড়ল, বাড়ল মৃত্যু হার ও

India adds 7231 new covid case
India adds 7231 new covid case

 

নয়াদিল্লি, ৩১ আগস্ট : ভারতে করোনাভাইরাসের দৈনিক সংক্ৰমণ ফের অনেকটাই বাড়ল, আগের দিনের তুলনায় অনেকটাই বেড়ে ৭ হাজার ২৩১-এ পৌঁছেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে ৫,২৭,৮৭৪-এ পৌঁছেছে, বিগত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৪৫ জনের (শুধুমাত্র কেরলেই ১০ জনের মৃত্যু হয়েছে)। দেশে সক্রিয় করোনা-রোগীর সংখ্যা কমে ৬৪ হাজার ৬৬৭-এ পৌঁছেছে। আরোগ্যের হার বৃদ্ধি পেয়ে ৯৮.৬৭ শতাংশে পৌঁছে গিয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, মঙ্গলবার সারা দিনে দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৩১ জন, দেশে মোট করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪,৪৪,২৮,৩৯৩। বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা কমে ৬৪ হাজার ৬৬৭-তে পৌঁছেছে। এই মুহূর্তে শতাংশের নিরিখে ০.১৫ শতাংশ করোনা-রোগী চিকিৎসাধীন রয়েছেন ভারতে। বিগত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসের টিকা পেয়েছেন ২২ লক্ষ ৫০ হাজার ৮৫৪ জন প্রাপক, ফলে ভারতে বুধবার সকাল আটটা পর্যন্ত ২১২.৩৯-কোটির বেশি টিকাকরণ সম্পন্ন হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ৪,৩৮,৩৫,৮৫২ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৮.৬৭ শতাংশ। বিগত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১০,৮২৮ জন। ভারতে দৈনিক সংক্রমণের হার বেড়ে ২.০৫ শতাংশে পৌঁছেছে। ৩০ আগস্ট সারা দিনে ভারতে ৩,৫২,১৬৬ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে করোনা-স্যাম্পেল টেস্ট করা হয়েছে। সবমিলিয়ে ভারতে করোনা-টেস্টের সংখ্যা ৮৮,৫৮ কোটির গন্ডি ছাড়িয়ে গিয়েছে।


You might also like!