Health

1 year ago

Corona virus : দেশে করোনা সংক্রমণ ক্রমাগত নিম্নমুখী

Corona Update
Corona Update

 

নয়াদিল্লি, ২৫ সেপ্টেম্বর  : দেশে করোনা সংক্রমণ ক্রমাগত নিম্নমুখী। শনিবার একদিনে করোনা আক্রান্তের সংখ্যাটা ৫ হাজারের নিচে নেমে গিয়েছিল। সেটা বজায় থাকল রবিবারও। সেই সঙ্গে মৃতের সংখ্যাও অনেকটা নিম্নমুখী।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৭৭ জন। গতকালও সংখ্যাটা ছিল ৫ হাজারের সামান্য কম। সংক্রমণ কমার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় কমেছে অ্যাকটিভ কেসও। দেশের সক্রিয় রোগী বর্তমানে ৪৩ হাজার ৯৯৪ জন। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৩ জন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৮ হাজার ৫১০ জন।

পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৯ লক্ষ ৯৫ হাজার ৬১০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭২ শতাংশ।

সংক্রমণের গতি কমলেও টিকাকরণের গতির সঙ্গে আপস করতে চাইছে না সরকার। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে এখনও পর্যন্ত করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ২১৭ কোটি ৫৬ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ১৫ লক্ষ ৬৩ হাজার মানুষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৩ লক্ষ ২ হাজার ২৮৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে।


You might also like!