Health 3 months ago (51)

Covid Update in India : ভারতে ফের নিম্নমুখী করোনাভাইরাসের সংক্ৰমণ

India reports 8,813 fresh cases

 

নয়াদিল্লি, ১৬ আগস্ট : ভারতে ফের নিম্নমুখী করোনাভাইরাসের সংক্ৰমণ, এবার দেশে ৮-হাজারের নীচে নেমে এসেছে দৈনিক করোনা-আক্রান্তের সংখ্যা। বিগত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮,৮১৩ জন। বিগত ৬৩-দিনের যা মধ্যে যা সর্বনিম্ন। মৃত্যুর সংখ্যাও অনেকটাই কমেছে। সোমবার সারাদিনে মৃত্যু হয়েছে ২৯ জনের। নতুন করে ৮,৮১৩ জন আক্রান্ত হওয়ার পর ভারতে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪,২৭৭,১৯৪ জন। ভারতে সক্রিয় করোনা-রোগীর সংখ্যা কমে ১ লক্ষ ১১ হাজার ২৫২-তে পৌঁছেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, সোমবার সারা দিনে দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮১৩ জন। মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা কমে ১ লক্ষ ১১ হাজার ২৫২-তে পৌঁছেছে। এই মুহূর্তে শতাংশের নিরিখে ০.২৫ শতাংশ করোনা-রোগী চিকিৎসাধীন রয়েছেন ভারতে। বিগত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসের টিকা পেয়েছেন ৬ লক্ষ ১০ হাজার ৮৬৩ জন প্রাপক, ফলে ভারতে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ২,০৮,৩১,২৪,৬৯৪ জনকে কোভিড টিকা দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ২৯ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৫,২৭,০৯৮ জন (১.১৯ শতাংশ)। মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ৪,৩৬,৩৮,৮৪৪ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৮.৫৬ শতাংশ। দেশে দৈনিক সংক্রমণের হার কমে ৪.১৫ শতাংশে পৌঁছেছে।


You might also like!