Game

2 weeks ago

West Ham 0-6 Arsenal:আর্সেনালের গোলবন্যায় ভেসে গেল ওয়েস্ট হাম

West Ham 2-2 Arsenal
West Ham 2-2 Arsenal

 

আর্সেনাল ৬: ০ ওয়েস্ট হাম  

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ  আর্সেনালের এ আনন্দ অন্য রকম। না, প্রতিপক্ষের জালে ছয়বার বল পাঠানো বা টানা পাঁচ জয়ের আনন্দ নয়। এ আনন্দ এক বছর পুরোনো ঘায়ে কিছুটা হলেও প্রলেপ দেওয়ার। গত মৌসুমে ২৪৮ রাত পয়েন্ট তালিকার শীর্ষে থেকেও লিগ জিততে পারেনি আর্সেনাল। শিরোপা-দৌড়ে আর্সেনালের নিয়ন্ত্রণটা আলগা হয়ে গিয়েছিল পরপর দুই ম্যাচে লিভারপুল ও ওয়েস্ট হামের সঙ্গে ড্র করে। দুটি ম্যাচেই দুই গোলে এগিয়ে এরপর পয়েন্ট খুইয়েছিল মিকেল আরতেতার দল।

সেই আর্সেনাল এবারও পরপর দুই ম্যাচে পেয়েছে লিভারপুল ও ওয়েস্ট হামকে। গত সপ্তাহে এমিরেটসে লিভারপুলকে ৩-১ গোলে হারানো আর্সেনাল আজ ওয়েস্ট হামকে রীতিমতো গোলবন্যায় ভাসিয়েছে, হারিয়েছে ৬-০ ব্যবধানে। এ জয়ে পয়েন্ট তালিকায় তৃতীয় স্থান আরও সংহত করেছে আর্সেনাল।

লন্ডন স্টেডিয়ামের ম্যাচটিতে আরতেতার দল এতটাই দাপটের সঙ্গে খেলেছে যে প্রথমার্ধ শেষেই ওয়েস্ট হামের বিপুলসংখ্যক দর্শককে গ্যালারি ছেড়ে যেতে দেখা যায়। অবশ্য প্রথম আধা ঘণ্টায় বুকায়ো সাকা, লিয়ান্দ্রো ত্রোসার ও মার্টিন ওডেগার্ডদের সব আক্রমণই ওয়েস্ট হাম আটকে দিতে পেরেছে। কিন্তু ৩২তম মিনিট থেকে শুরু করে মাত্র ১৫ মিনিটের মধ্যে স্কোরলাইন ৪-০ করে ফেলে আর্সেনাল।

ডেকলান রাইসের কর্নার থেকে পাওয়া বলে হেড নিয়ে প্রথম গোলটি করেন উইলিয়ামস সালিবা। ৩৮ মিনিটে সাকা ওয়েস্ট হাম গোলকিপারের বাধায় পেনাল্টি পেয়ে গেলে সুযোগ আসে দ্বিতীয় গোলের, যা কাজে লাগিয়ে গানারদের হয়ে ৫০তম গোলটি করেন এই ইংলিশ ফরোয়ার্ড। ৪৪ মিনিটে গোলদাতার খাতায় নাম লেখান গ্যাব্রিয়েল। রাইসের ফ্রি কিক থেকে বাড়ানো বলে মাথা ছুঁইয়ে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ডিফেন্ডার। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে চতুর্থ গোলটি করেন ত্রোসার।

আর্সেনাল লিগে প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধেই ৪ বা তার বেশি গোল দিয়েছে ১৩ বছর পর এই প্রথম। সর্বশেষ ২০১১ সালের ফেব্রুয়ারিতে এমন ব্যবধান তৈরি করেছিল নিউক্যাসলের মাঠে। তবে আর্সেন ওয়েঙ্গারের দল সেদিন জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি। উল্টো দ্বিতীয়ার্ধে ৪ গোল হজম করে ম্যাচ শেষ করেছিল ৪-৪–এ।

আজ অবশ্য দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষকে দাঁড়াতে দেয়নি আর্সেনাল। বরং ব্যবধান আরও বাড়িয়ে নিয়েছে। এর মধ্যে ৬৩ মিনিটে দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোল করেন সাকা। এর দুই মিনিট পর জোরালো শটে বল জালে পাঠিয়ে স্কোরলাইন ৬-০ করেন রাইস। ২৫ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডার অবশ্য গোল করে উদ্‌যাপন করেননি, উল্টো গ্যালারির দিকে তাকিয়ে ‘ক্ষমা’ই চেয়েছেন। গত জুলাইয়ে আর্সেনালে যোগ দেওয়ার আগে আট বছর এই ওয়েস্ট হামেই কাটিয়ে গেছেন রাইস।

গোলের পরপরই রাইসকে তুলে নেন আরতেতা, উঠিয়ে নেওয়া হয় সাকাকেও। থেমে যায় আর্সেনালের আক্রমণের গতি। তবে এরপর আর গোল না পেলেও আর্সেনালের জয়ের হাসিটা বেশ চওড়াই থেকেছে।তৃতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ২৪ ম্যাচে ৫২। সমান পয়েন্ট দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটিরও, তবে বর্তমান চ্যাম্পিয়নরা এক ম্যাচ কম খেলেছে। ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল। ওয়েস্ট হাম ৩৬ নিয়ে আছে আটে।


You might also like!