Game

1 week ago

David Warner :সুযোগ পেলে অবসর ভেঙে চ্যাম্পিয়নস ট্রফিতে ফিরতে রাজি ওয়ার্নার

David Warner
David Warner

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ গত জানুয়ারিতে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া অস্ট্রেলিয়ার ওপেনার জানিয়েছিলেন, ২০২৩ বিশ্বকাপের ফাইনালটাই তাঁর শেষ ওয়ানডে ছিল। আর মাত্রই শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপটাই যে অস্ট্রেলিয়ার জার্সিতে তাঁর শেষ টুর্নামেন্ট, সেটিও আগেই জানিয়েছিলেন তিনি।

সেই ওয়ার্নার আজ উল্টো পথে হাঁটার ইঙ্গিত দিলেন। ইনস্টাগ্রামে বিশাল এক পোস্টে ওয়ার্নার লিখেছেন, অস্ট্রেলিয়ার যদি দরকার হয়, তবে তিনি ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে প্রস্তুত!পরের চ্যাম্পিয়নস ট্রফিটা হবে আগামী বছরের ফেব্রুয়ারি ও মার্চে পাকিস্তানে। নিজের ক্রিকেট ক্যারিয়ার নিয়ে দেওয়া ইনস্টাগ্রাম পোস্টে ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানিয়েছেন ওয়ার্নার, ‘আমি আপাতত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাব। যদি দলে সুযোগ পাই, তবে (অস্ট্রেলিয়ান হয়ে) চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতেও রাজি আছি।’

ওয়ার্নারের আশা পূরণ হওয়া কি সম্ভব? উত্তরটা, সম্ভবত না। চ্যাম্পিয়নস ট্রফির আগে অস্ট্রেলিয়ার হয়ে অন্য কোনো টুর্নামেন্ট বা সিরিজে যে দলে থাকবেন না ওয়ার্নার। অস্ট্রেলিয়া এ বছরের সেপ্টেম্বরে ইংল্যান্ডে ও নভেম্বরে পাকিস্তানে যাবে ওয়ানডে খেলতে। ওই দুই সিরিজে জেইক ফ্রেজার-ম্যাগার্কের সম্ভাবনা আছে ওয়ার্নারের জায়গা নেওয়ার। অস্ট্রেলিয়া কি এক বছরের বেশি সময় ওয়ানডে না খেলা ওয়ার্নারকে দলে নেবে!

গত জানুয়ারিতে অবশ্য অস্ট্রেলিয়ার টেস্ট ও ওয়ানডে অধিনায়ক প্যাট কামিন্স কথা বলেছিলেন ওয়ার্নারের সম্ভাব্য প্রত্যাবর্তন নিয়ে। ওয়ার্নার চ্যাম্পিয়নস ট্রফিতে থাকতে পারেন কি না, সে প্রশ্নের উত্তরে কামিন্স বলেছিলেন, ‘এখন সময় অন্যদের ওয়ানডেতে সুযোগ দেওয়ার, তবে সে যেহেতু ক্রিকেট চালিয়ে যাবে, একদম জরুরি পরিস্থিতিতে তার কথা তো চিন্তা করতেই পারি। তবে ডেভিডকে (ওয়ার্নার) বিশ্বের কোথাও না কোথাও রান করে যেতে হবে। তাই আপনি বলতে পারেন না এটাই শেষ।’

১৬১ ওয়ানডেতে ৪৫.৩০ গড়ে ৬৯৩২ রান করা ওয়ার্নার এই সংস্করণে সেঞ্চুরি করেছেন ২২টি। সেই ওয়ার্নার ইনস্টাগ্রাম পোস্টটা শুরু করেন ‘অধ্যায়ের পরিসমাপ্তি! এত লম্বা সময় ধরে সর্বোচ্চ পর্যায়ে খেলার অবিশ্বাস্য এক অভিজ্ঞতা ছিল’ লিখে।

ওয়ার্নার আবার ক্রিকেট মাঠে ফিরছেন কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি দিয়ে।

You might also like!