Game

3 weeks ago

Jude Bellingham :বেলিংহামের অশালীন অঙ্গভঙ্গি নিয়ে উয়েফার তদন্ত

Jude Bellingham is the hero of England's victory
Jude Bellingham is the hero of England's victory

 

 দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ জুড বেলিংহামের শেষ মুহূর্তের গোলে বেঁচে গেছে ইংল্যান্ডের ইউরো–স্বপ্ন। ওভারহেড কিকে করা সেই গোলের পর তাঁর উদ্‌যাপনও যেন বাঁধ ভেঙেছে। তবে সেই উদ্‌যাপনই এখন বিপদ ডেকে এনেছে বেলিংহামের জন্য।

স্লোভাকিয়ার বিপক্ষে যোগ করা সময়ে ৫ মিনিটে গোল করার পর স্লোভাক বেঞ্চের দিকে তাকিয়ে অশালীন অঙ্গভঙ্গি করতে দেখা যায় বেলিংহামকে। ম্যাচ শেষে এমন কাণ্ডে বেশ সমালোচনার মুখে পড়েছেন এই মিডফিল্ডার।যার পরিপ্রেক্ষিতে এখন বেলিংহামের বিরুদ্ধে তদন্তও শুরু করেছে উয়েফা। তদন্ত শেষে দোষী প্রমাণিত হলে নিষেধাজ্ঞা কিংবা জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত হতে পারেন বেলিংহাম।

এক বিবৃতিতে উয়েফা জানিয়েছে, ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের খেলোয়াড় জুড বেলিংহামের বিরুদ্ধে ম্যাচের সময় শালীন আচরণের মৌলিক নিয়মের সম্ভাব্য লঙ্ঘন নিয়ে তদন্ত শুরু হয়েছে। বেলিংহাম অবশ্য এই অভিযোগ সরাসরি প্রত্যাখ্যান করেছেন।

তাঁর অঙ্গভঙ্গি স্লোভাকিয়া নয়, নিজের বন্ধুদের উদ্দেশে মজা করা বলেও মন্তব্য করেছেন বেলিংহাম। সামাজিক যোগাযোগমাধ্যম এক্স–এ করা পোস্টে বেলিংহাম বলেছেন, ‘বিশেষ এই কৌতুকপূর্ণ আচরণ ম্যাচে থাকা আমার কিছু কাছের বন্ধুদের উদ্দেশে করা। আজ (গতকাল) রাতে স্লোভাকিয়া দল যেভাবে খেলেছে, তাদের জন্য সম্মান ছাড়া আর কিছু নেই।’

উদ্‌যাপনে অশালীন অঙ্গভঙ্গির পাশাপাশি ‘হু এলস’ (আমি ছাড়া আর কে) বলেও চিৎকার করতে শোনা যায় বেলিংহামকে। এর কারণ জানতে চাইলে ম্যাচ শেষে বেলিংহাম বলেন, ‘আমরা প্রতিদিনই কঠোর পরিশ্রম করি। সমর্থকদের এমন পারফরম্যান্স উপহার দেওয়ার চেষ্টা করি। অনেক সময় সেটা ভালো হয় না। কখনো আবার মনে হয় অতিরিক্ত সমালোচনা হচ্ছে। এটা (হু এলস) ভালো লাগবে না, কিন্তু এ ধরনের মুহূর্তে এটা ব্যবহার করা যায়। কিছু মানুষকে এটা ফিরিয়ে দিতে পারা দারুণ ব্যাপার।’


You might also like!