Game

1 week ago

Toni Kroos ended his career : ভালো হল না বিদায় লগ্ন, স্পেনের কাছে হেরে শেষ টনির ফুটবল ক্যারিয়ার

Toni Kroos (symbolic picture)
Toni Kroos (symbolic picture)

 

মিউনিখ, ৬ জুলাই : এবারের ইউরো চ্যাম্পিয়নশিপ দিয়েই ক্যারিয়ারের ইতি টানলেন জার্মানির তারকা ফুটবলার টনি ক্রুস। আর বিদায় লগ্নটা তার ভালো হল না। শুক্রবার রাতে ইউরোর কোয়াটার ফাইনালে স্পেনের কাছে হেরে জার্মানির বিদায়ে শেষ হয়ে গেল টনি ক্রুসের বর্ণাঢ্য ক্যারিয়ারেরও।

২০১০ সালের ৩ মার্চ, বায়ার্ন মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচে টমাস মুলারের বদলি হিসেবে মাঠে নেমে টনি ক্রুসের শুরু হয় ফুটবল ক্যারিয়ার। ক্রুসের ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন জার্মানির হয়ে ২০১৪ বিশ্বকাপ জয়। দেশের জার্সিতে ১১৪ ম্যাচে ১৭টি গোল ও ২১টি অ্যাসিস্ট করেছেন ক্রুস। ছয়টি চ্যাম্পিয়ন্স লিগ, ছয়টি ক্লাব বিশ্বকাপ, পাঁচটি উয়েফা সুপার কাপ এবং বর্ষসেরা খেলোয়াড় ও গোলদাতার পুরস্কার জিতেছেন তিনি। বায়ার্নের হয়ে ২০৫ ম্যাচে ২৪টি গোল করেন ক্রুস। অ্যাসিস্ট করেছেন ৪৯টি। জার্মান ক্লাবটির হয়ে ১০টি শিরোপা স্পর্শ করেছেন তিনি। একটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি ক্লাব বিশ্বকাপ, তিনটি বুন্দেস লিগা , তিনটি জার্মান কাপ, একটি জার্মান সুপার কাপ এবং একটি উয়েফা সুপার কাপ শিরোপা।

২০১৪ সালে রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে ৪৬৫ ম্যাচ খেলে করেছেন ২৮টি গোল। লা লিগা জায়ান্টদের হয়ে ২৩টি শিরোপা জিতেছেন তিনি। রিয়ালের হয়ে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, পাঁচটি ক্লাব বিশ্বকাপ, চারটি লিগ শিরোপা, চারটি স্প্যানিশ সুপার কাপ, চারটি উয়েফা সুপার কাপ এবং একটি স্প্যানিশ কাপ আছে তার ক্যারিয়ারে।


You might also like!