Game

1 year ago

New Zealand : উইলিয়ামসন-র নেতৃত্বে টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ড

T20 W orld Cup team announced New Zealand
T20 W orld Cup team announced New Zealand

 

ওয়েলিংটন, ২০ সেপ্টেম্বর : অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসন টি-২০ টুর্নামেন্টে তৃতীয়বারের মতো দলের অধিনায়কত্ব করতে চলেছেন। নির্বাচকরা দলে তিনটি পরিবর্তন করেছেন এবং তাদের ব্যাটিং ও বোলিং আক্রমণে বিস্ফোরক শক্তি যোগ করেছেন। ২০২১ দল থেকে লকি ফার্গুসন, মাইকেল ব্রেসওয়েল এবং ফিন অ্যালেন যথাক্রমে কাইল জেমিসন, টড অ্যাস্টল এবং টিম সিফার্টের স্থলাভিষিক্ত হয়েছেন।

নিউজিল্যান্ড ক্রিকেটের সবচেয়ে বড় দুই তারকা, ট্রেন্ট বোল্ট এবং জিমি নিশাম যারা তাদের নিজ নিজ কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন,তারা দলে জায়গা করে নিয়েছেন এবং তারা প্রথম একাদশে স্থান পাবেন বলে আশা করা হচ্ছে। তৃতীয় খেলোয়াড় যিনি কেন্দ্রীয় চুক্তি ছাড়াই টি-টোয়েন্টি দলে নিজেকে খুঁজে পেয়েছেন তিনি হলেন ২৩বছর বয়সী ফিন অ্যালেন।

বিশ্ব টুর্নামেন্টের জন্য শক্তিশালী বোলিং লাইন আপ তৈরি করেছে নিউজিল্যান্ড। দলে টিম সাউদির সঙ্গে ট্রেন্ট বোল্ট পেস আক্রমণের নেতৃত্ব দেবেন। অন্যদিকে লকি ফার্গুসনের প্রত্যাবর্তন কিউইদের শক্তি যোগ করতে পারে। এই মরসুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সবচেয়ে দ্রুততম বোলার ফার্গুসন ইয়র্কারের জন্য পরিচিত এবং টুর্নামেন্টে জন্য একজন গেম চেঞ্জার হতে পারেন।

ব্যাটিংয়ের দিক থেকে, নিউজিল্যান্ডের টপ অর্ডারে সমস্যা রয়েছে। কেন উইলিয়ামসন ফর্মের বাইরে থাকায় দলের ব্যাটিং দলের সামগ্রিক ভারসাম্য নষ্ট হয়ে যেতে পারে। স্কটল্যান্ডের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচে সেঞ্চুরি করে অ্যালেন ফর্মে রয়েছেন, তবে বিশ্বকাপে তিনি নিউজিল্যান্ডের হয়ে শুরু করতে পারেন কিনা তা বলা অসম্ভব।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টিম সাউদি, ইশ সোধি, মিচেল স্যান্টনার, গ্লেন ফিলিপস, জিমি নিশাম, ড্যারিল মিচেল, অ্যাডাম মিলনে, মার্টিন গাপটিল, লাচলান ফার্গুসন, ডেভন কনওয়ে, মার্ক চ্যাপম্যান, মাইকেল ব্রেসওয়েল, ট্রেন্ট বোল্ট, ফিন ফিন অ্যালেন।

You might also like!