Game

1 week ago

KKR in IPL 2024 Playoff : ফাইনালে ওঠার 'স্পেশাল অফার'! কেন ২ বার সুযোগ পাবে কেকেআর?

KKR in IPL 2024 Playoff
KKR in IPL 2024 Playoff

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ৬৩তম ম্য়াচটি অহমেদাবাদে আয়োজন করা হয়েছিল। কিন্তু, এই ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। সোমবার যে শহরে বৃষ্টি হবে, সেই আশঙ্কা আগেই ছিল। আর সেকারণে এই ম্যাচে টস পর্যন্ত করা সম্ভব হয়নি। শেষপর্যন্ত দুটো দলকেই ১ পয়েন্ট করে দেওয়া হয়েছে।

আর এই ১ পয়েন্টই কলকাতা নাইট রাইডার্সের কাছে আশীর্বাদ হয়ে এসেছে। এবার তারা শীর্ষ ২ দলের মধ্যে শেষ করতে পারবে। এর অর্থ হল, কলকাতা নাইট রাইডার্স ফাইনালে ওঠার জন্য দুটো সুযোগ পাবে। বর্তমানে KKR-এর ঝুলিতে ১৯ পয়েন্টস রয়েছে। শ্রেয়স আইয়ারের দল ১৩ ম্যাচের মধ্যে ন'টা জিততে পেরেছে। তিনটে ম্যাচ হারতে হয়েছে।

রাজস্থান রয়্যালসই একমাত্র দল যারা পয়েন্টসের বিচারে কলকাতা নাইট রাইডার্সকে টেক্কা দিতে পারে। তবে সেটা করতে গেলে পরের দুটো ম্যাচই রাজস্থানকে জিততে হবে। যে দুটো দল শীর্ষ দুয়ের মধ্যে শেষ করতে পারবে, তারা তুলনামূলক বাকি দুটো দলের থেকে বেশি সুবিধা পাবে।

কেন কলকাতা ২ বার সুযোগ পাবে?

আইপিএল টুর্নামেন্টের নিয়ম অনুসারে তালিকার শীর্ষ দুটো দল প্রথম কোয়ালিফায়ার খেলার সুযোগ পাবে। যে দল জিতবে, তারা সরাসরি ফাইনালে চলে যাবে। আর যে দল হারবে, তারা আরও একটা সুযোগ পাবে। তৃতীয় এবং চতুর্থ স্থানাধিকারীর মধ্যে এলিমিনেটর রাউন্ড আয়োজন করা হবে।

এলিমিনেটর রাউন্ডে যে দল জিতবে, তাদের সঙ্গে প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দল আরও একবার খেলার সুযোগ পাবে। আর এটাই হবে ফাইনালে ওঠার শেষ সুযোগ। প্রথম কোয়ালিফায়ারে হেরে গেলেও, দ্বিতীয় কোয়ালিফায়ার জিতে ফাইনালে ওঠার সুযোগ থাকবে। আর দ্বিতীয় কোয়ালিফায়ারে পরাস্ত দল শেষপর্যন্ত আইপিএল টুর্নামেন্ট থেকে বিদায় নেবে। ফলে শীর্ষ দুই দল এই সুযোগ পাবে।

রাজস্থান রয়্যালসকে দ্বিতীয় স্থান পাকা করার জন্য পরের দুটো ম্যাচ জিততেই হবে। একটা ম্যাচ জিতলেও রাজস্থান দ্বিতীয় স্থান কনফার্ম করতে পারবে। সেক্ষেত্রে অন্য দলগুলোর দিকে তাদের তাকিয়ে থাকতে হবে।

You might also like!