Game

1 week ago

Rohit Sharma : বিশ্বকাপ ফাইনালের আগেই বড়ো উপহার পেলেন রোহিত

Rohit Sharma (File Picture)
Rohit Sharma (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃদীর্ঘ  ১২ বছর পর আবারও কোনও ভারতীয় অধিনায়ক ক্রিকেট বিশবকাপের ফাইনালে টস করতে নামবেন। তার আগে রোহিত শর্মা হঠাৎই সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গেলেন। তবে ক্রিকেটীয় নয়, অন্য কারণে। রোহিতের জীবনী ঠাঁই পেল একটি স্কুলের সাধারণ জ্ঞানের পাঠ্যবইয়ে। সেই ছবিই প্রকাশিত হয়েছে সমাজমাধ্যমে। 

সাধারণ জ্ঞানের পাঠ্যবইয়ে রোহিতের উপর গোটা একটি অধ্যায় রয়েছে। সেখানে রোহিতের জীবনী তুলে ধরা হয়েছে। কবে রোহিতের জন্ম, তিনি যে ব্যাটার ছিলেন না, শুরু করেছিলেন অফস্পিনার হিসাবে সেই তথ্য রয়েছে। জানানো হয়েছে, রোহিতের বাবা-মা তাঁর স্কুলের বেতন দিতে পারতেন না। ক্রিকেটীয় দক্ষতার কারণেই বৃত্তি পেয়ে স্কুলে পড়ার সুযোগ পেয়েছিলেন রোহিত।

এর পরে ক্রিকেটীয় তথ্য। সেখানে রোহিতের অভিষেক, ক্রিকেট শুরুর সময়, টেস্ট ক্রিকেটে অভিষেকেই শতরান, টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম ভারতীয় হিসাবে শতরান সবই রয়েছে। এক দিনের ক্রিকেটে রোহিতই যে সর্বোচ্চ ব্যক্তিগত রানের অধিকারী, রয়েছে সেই তথ্যও।

রোহিত এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ৫৫০ রান করেছেন। সচিন তেন্ডুলকরের পর দ্বিতীয় ভারতীয় হিসাবে একটি বিশ্বকাপে ৫০০-র বেশি রান করেছেন তিনি। বিশ্বকাপের ইতিহাসে প্রথম ব্যাটার হিসাবে ১২০-র উপর স্ট্রাইক রেটে ৫০০ রান করেছেন তিনি। পাওয়ার প্লে-তে রোহিতের আগ্রাসী ব্যাটিং এ বারের বিশ্বকাপে ভারতের সাফল্যের অন্যতম কারণ। এখন সকল ভারত বাসী তাকিয়ে তাঁর দিকে, তিনি কী ভারতকে আবার ও  বিশ্বসেরা হবার সেই গৌরব এনে দিতে পারবেন? 

You might also like!