Game

1 year ago

Roger Federer : টেনিস থেকে অবসরের ঘোষণা রজার ফেডেরার

Roger Federer
Roger Federer

 

লন্ডন, ১৫ সেপ্টেম্বর : বৃহস্পতিবার টেনিস কোর্ট থেকে অবসরের ঘোষণা করলেন রজার ফেডেরার। তিনি ২০টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জেতার পর ৪১ বছর বয়সে পেশাদার টেনিস থেকে অবসর নিচ্ছেন। ফেডেরার ২০২১ সালের জুলাইয়ে উইম্বলডনের পর থেকে প্রতিদ্বন্দ্বিতা করেননি। তার হাঁটুর একাধিক অপারেশন হয়েছে। 

লেভার কাপের পর আর প্রতিযোগিতামূলক টেনিস খেলবেন না বলে জানিয়েছেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। গত বছর উইম্বলডনের পর চোটের জন্য খেলেননি ফেডেরার। তাঁর কোর্টে ফেরা নিয়ে জল্পনা চলছিল। তার মধ্যেই অবসর ঘোষণা করলেন ফেডেরার। বৃহস্পতিবার নেটমাধ্যমে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছেন তিনি।

ফেডেরার লিখেছেন, ‘গত তিন বছরে অনেক বাধার সম্মুখীন হয়েছি। বার বার চোট এবং অস্ত্রোপচার হয়েছে। খেলায় ফেরার জন্য কঠোর পরিশ্রম করেছি। কিন্তু নিজের শারীরিক সক্ষমতা কতটা এবং কত দূর পর্যন্ত টানতে পারব, সেটাও জানি। গত কয়েক দিনে নিজের ভবিষ্যৎ পরিষ্কার বুঝতে পেরেছি। এখন আমার ৪১ বছর বয়স। গত ২৪ বছরে দেড় হাজারেরও বেশি ম্যাচ খেলেছি। আমি যা ভেবেছিলাম, টেনিস আমাকে তার থেকেও বেশি দিয়েছে। প্রতিযোগিতামূলক টেনিসে আমার সময় যে শেষ, সেটা এ বার বুঝতে পেরেছি।’।


You might also like!