Game 3 months ago (15)

Narendra Modi wishes Tejaswin Shankar : কমনওয়েলথের হাইজাম্পে পদক জিতে ইতিহাস, তেজস্বীন শঙ্করের প্রয়াসে গর্বিত প্রধানমন্ত্রী

PM Modi wishes Tejaswin Shankar

 

বার্মিংহাম, ৪ আগস্ট : হাইজাম্পে পদক জিতে কমনওয়েলথের মঞ্চে ইতিহাস রচনা করেছেন তেজস্বীন শঙ্কর। তেজস্বীন শঙ্করের প্রয়াসে গর্ববোধ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার সকালে এক টুইট বার্তায় প্রধানমন্ত্রী জানিয়েছেন, "ইতিহাস গড়েছেন তেজস্বীন শঙ্কর। তিনি কমনওয়েলথ গেমসে আমাদের প্রথম হাইজাম্প পদক জিতেছেন। ব্রোঞ্জ পদক জয়ের জন্য তাঁকে অভিনন্দন। তাঁর প্রয়াসে গর্বিত। ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য শুভকামনা রইল, তাঁর সাফল্য অর্জন অব্যাহত থাকুক।"

ভারতের কোনও অ্যাথলিট কোনওদিন যা পারেননি, তাই করে দেখালেন তেজস্বীন শঙ্কর। কমনওয়েলথে গেমসে হাই জাম্পে পদক জিতেছেন তিনি। এর আগে কমনওয়েলথ গেমসের মঞ্চে ভারতের কোনও অ্যাথলিট হাই জাম্পে পদক জিততে পারেননি। সেদিক থেকে দেখলে দৃষ্টান্ত তৈরি করলেন শঙ্কর। জাতীয় রেকর্ডের অধিকারী শঙ্কর হাই জাম্পের ফাইনালে ২.২২ মিটার লাফান। জিতেছেন ব্রোঞ্জ। বাহামার ডোনাল্ড থমাস ও ইংল্যান্ডের জোয়েল ক্লার্ক খানও ২.২২ মিটার লাফিয়েছিলেন। কিন্তু শঙ্কর একবারের প্রচেষ্টাতেই ২.২২ মিটার লাফিয়েছিলেন বলে তিনিই তৃতীয় হন। বাকি দুই অ্যাথলিট একাধিকবারের প্রচেষ্টায় ওই উচ্চতা স্পর্শ করেন।


You might also like!