Game

1 year ago

Nepal cricket captain suspended on rape charges : অভিযোগে সাসপেন্ড নেপালের ক্রিকেট অধিনায়ক, জারি গ্রেফতারি পরোয়ানা

Nepal cricket captain suspended on rape charges
Nepal cricket captain suspended on rape charges

 

কাঠমান্ডু, ৯ সেপ্টেম্বর  : ধর্ষণের অভিযোগে নেপালের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সন্দীপ লামিছানেকে সাসপেন্ড করল সেদেশের ক্রিকেট বোর্ড। তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে কাঠমান্ডু পুলিশ। তবে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন সন্দীপ। আপাতত খেলা ছেড়ে দেশে ফিরে এসে আইনি লড়াই করবেন বলে জানিয়েছেন তিনি।

কিছুদিন আগেই ১৭ বছর বয়সি এক নাবালিকাকে ধর্ষণ করার অভিযোগ দায়ের করা হয় সন্দীপ লামিছানের বিরুদ্ধে। তারপরেই তাঁকে সাসপেন্ড করে দেয় নেপালের ক্রিকেট বোর্ড । তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নেপাল ক্রিকেট থেকে নির্বাসিত থাকবেন সন্দীপ। কাঠমান্ডু পুলিশের তরফে জানানো হয়েছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বিদেশের কোনও টুর্নামেন্টে খেলতে পারবেন না সন্দীপ।

তাঁর নামে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পরেই ইনস্টাগ্রামে একটি পোস্ট করে নিজেকে নির্দোষ বলে দাবি করেন সন্দীপ। তিনি লিখেছেন, “আমি কোনও দোষ করিনি। নেপালের আইনের উপর আমার সম্পূর্ণ আস্থা রয়েছে। আপাতত আমি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ থেকে কিছুদিনের জন্য বিরতি নিচ্ছি। আমার বিরুদ্ধে যেসব ভিত্তিহীন অভিযোগ উঠেছে, তার বিরুদ্ধে লড়াই করার জন্য আমি দেশে ফিরে যাব। আশা করি সঠিকভাবে এই অভিযোগের তদন্ত করা হবে। কারোওর প্রতি বৈষম্যমূলক আচরণ যেন না হয়।”

১৭ বছর বয়সি ওই নাবালিকা সন্দীপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে বলেছেন, কাঠমান্ডুর একটি হোটেলে তাঁকে ধর্ষণ করেছেন নেপালের অধিনায়ক। প্রাথমিকভাবে এই অভিযোগ নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাননি লামিছানে।

প্রসঙ্গত, ২০১৮ সাল থেকে দু’বছর দিল্লি ক্যাপিটালস দলের হয়ে আইপিএল খেলেছিলেন তিনি। মোট ন’টি ম্যাচ খেলে ১২টি উইকেট পেয়েছিলেন এই স্পিনার। নেপালের একমাত্র খেলোয়াড় হিসাবে আইপিএলে সুযোগ পেয়েছিলেন তিনি। তারপর থেকেই নেপাল ক্রিকেটের পোস্টার বয় হিসাবে উঠে আসেন সন্দীপ লামিছানে।

You might also like!