Game

2 weeks ago

Kelvin Kiptum Death : মাত্র ২৪-এ থামল দৌড়, পথ দুর্ঘটনায় প্রয়াত ম্যারাথনে বিশ্বরেকর্ড গড়া কেলভিন কিপটাম

Kelvin Kiptum
Kelvin Kiptum

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ  চার মাস আগে ম্যারাথনে বিশ্বরেকর্ড গড়েছিলেন । কিন্তু, এত তাড়াতাড়ি যে তাঁর দৌড় থেমে যাবে কে ভেবেছিল । রবিবার পথ দুর্ঘটনায় প্রয়াত কেনিয়ার ২৪ বছরের ম্যারাথন দৌড়বিদ কেলভিন কিপটাম । দুর্ঘটনায়, মৃত্যু হয়েছে তাঁর কোচেরও ।

গত বছরের অক্টোবর মাসে শিকাগো ম্যারাথনে  গড়েছিলেন বিশ্বরেকর্ড। ৪২ কিলোমিটার মাত্র ২ ঘন্টা ৩৫ সেকন্ডে সম্পুর্ণ করেন কেলভিন। ট্র্যাকে তাঁর দৌড় দেখে চমকে গিয়েছিল গোটা দুনিয়া। কিন্তু চার মাসের মধ্যে তাঁর জীবন থেমে যাবে কে জানত!

রবিবার স্থানীয় সময় রাত ১১টায় কেনিয়ার এলডোরেটে দুর্ঘটনা ঘটেছিল বলে পুলিশ জানিয়েছে। পুলিশের আরও দাবি, কিপটম নিজেই গাড়ি চালাচ্ছিলেন। গাড়িতে তাঁর সঙ্গে ছিলেন আরও দুজন। কিপটম নিয়ন্ত্রণ হারিয়ে ফেলার জন্য তাঁর গাড়ি উল্টে যায়। ঘটনাস্থলেই কিপটাম ও তাঁর কোচ গারভাইস হাকিজিমানার মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তৃতীয় ব্যক্তি।

গত বছর অক্টোবর মাসে শিকাগো ম্যারাথনে ২ ঘণ্টা ৩৫ সেকেন্ড দৌড়ে বিশ্বরেকর্ড গড়েন কেনিয়ার এই প্রতিযোগী। ২৪ বছর বয়সী কিপটম তৃতীয়বার ম্যারাথনে অংশ নিয়ে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। এলিউড কিপছোগের রেকর্ড ভেঙে নতুন নজির গড়েন তিনি।

২০২৪ সালে প্রথম বড় প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন কেলভিন। সেই প্রতিযোগিতায় নামার জন্য অন্য অ্যাথলিটদের কাছ থেকে জুতো ধার পর্যন্ত করেছিলেন। তবে তাঁর কেরিয়ার দীর্ঘায়িত হল না। স্বভাবতই তাঁর অকাল প্রয়াণে ক্রীড়াজগতে শোকের ছায়া নেমে এসেছে।


You might also like!