Game

1 week ago

IPL 2024 : ইডেনের সঙ্গে তুলনা, বৃষ্টির পর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কেন শুরু করা গেল না ম্যাচ, উঠছে প্রশ্ন

Narendra Modi Stadium
Narendra Modi Stadium

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ সোমবার বৃষ্টির জেরে কলকাতা ও গুজরাত ম্যাচ ভেস্তে যায় আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে । আর তারপর থেকেই স্টেডিয়ামের নিকাশি ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে । নরেন্দ্র মোদী স্টেডিয়ামের সঙ্গে ইডেনের তুলনা টানা হচ্ছে । উল্লেখ্য, ১১ মে-র ম্যাচে বৃষ্টি থামতেই ইডেনে বল গড়িয়েছিল । কিন্তু, আহমেদাবাদে খেলা শুরু করা সম্ভব হয়নি । ক্রিকেট বিশেষজ্ঞদের প্রশ্ন, বৃষ্টি পর ইডেনে খেলা শুরু করা সম্ভব হলেও, আহমেদাবাদের ৮০০ কোটি টাকার স্টেডিয়ামে কেন সেই ব্যবস্থা করা গেল না ?

জানা গিয়েছে, বৃষ্টির সময় আহমেদাবাদের মাঠ পুরো ঢাকার ব্যবস্থা ছিল না । পিচটুকু শুধু ঢাকা ছিল । বাকি মাঠ বৃষ্টিতে ভিজেছে । কিছু অংশে জল জমতেও দেখা গিয়েছে । সেকারণেই আর খেলা শুরু করা সম্ভব হয়নি । কিন্তু, ইডেনে সেদিন পুরো মাঠ ঢেকে দেওয়া হয়েছিল সাদা আস্তরণে । ফলে জল পড়া বা জমার কোনও সম্ভাবনাই ছিল না । উল্লেখ্য, বাংলার ক্রিকেট সংস্থার প্রধান থাকাকালীন, পুরো মাঠ ঢেকে ফেলার ব্যবস্থা করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ই ।

গত বছর আইপিএল ফাইনাল ছিল আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে । সেদিনও বৃষ্টি হয়েছিল । ফলে ফাইনালের দিন ম্যাচ শুরু করা সম্ভব হয়নি । সেই ম্যাচ হয় পরের দিন । কিন্তু, গত বারের থেকে শিক্ষা নিয়েও, এবারও একই ছবি ধরা পড়ল আহমেদাবাদে ।


You might also like!