Game 3 months ago (23)

Indian female hockey got bronze : কমনওয়েলথ গেমস-এ মহিলা হকিতে ভারতের ঝুলিতে এল ব্রোঞ্জ পদক

Indian female hockey got bronze

 

বার্মিংহাম, ৭ আগস্ট  : অধিনায়ক ও গোলরক্ষক সবিতার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য পেনাল্টি শুটআউটে নিউজিল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে কমনওয়েলথ গেমস ২০২২-এ ভারত ব্রোঞ্জ পদক জিতেছিল। নির্ধারিত সময়ে দুদলই ১-১ গোলে সমতায় থাকার পেনাল্টি শুট আউট হয়।

এই ম্যাচে ভারতীয় দল আক্রমণাত্মক শুরু করেছিল। প্রথম মিনিটেই গোল করার সুযোগ পেয়েছিল, তবে দল তাতে সফল হতে পারেনি। ১১তম মিনিটে ভারতের সঙ্গীতা কুমারী গোলপোস্টের কাছে আসলেও গোল করতে পারেননি। প্রথম কোয়ার্টার শেষ হয় গোলশূন্য।

দ্বিতীয় কোয়ার্টার শেষ হওয়ার ১ মিনিট আগে ম্যাচের ২৯তম মিনিটে সালিমা তেতে গোল করে ভারতের খাতা খোলেন। ম্যাচের ৪৩ মিনিটে নিউজিল্যান্ডের অধিনায়ক অলিভিয়া মারি সমতা এনে দেন। তৃতীয় কোয়ার্টার ছিল গোলশূন্য।

চতুর্থ কোয়ার্টার ফাইনালে আক্রমণাত্মক শুরু করেছিল নিউজিল্যান্ড। তিনি পরপর দুটি আক্রমণ করেছিলেন, কিন্তু ভারতীয় দল তাকে ফিরিয়ে দেয়। ৫২ মিনিটে পেনাল্টি কর্নার পায় ভারত। এতে গোল করতে পারেনি দলটি।

এর পরে একটি পেনাল্টি শুট-আউটে অধিনায়ক-গোলরক্ষক সবিতার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ভারতীয় দল নিউজিল্যান্ডকে ২-১ গোলে পরাজিত করে ব্রোঞ্জ পদক জয় করে।

You might also like!