Game 5 months ago

India's 10-wicket victory over Zimbabwe : প্রথম একদিনের ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে ১০ উইকেটে জয় ভারতের

India's 10-wicket victory over Zimbabwe in the first ODI

 

হারারে : জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ১০ উইকেটে সহজ জয় ছিনিয়ে নিল ভারত। শিখর ধাওয়ান ও শুভমন গিলের দাপটে ১১৫ বল বাকি থাকতে একেবারে ১০ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত । 

বৃহস্পতিবার হারারে স্পোর্টস ক্লাবে টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক কেএল রাহুল । তাঁর সিদ্ধান্ত যে সঠিক সেটা প্রমাণিত করেন দীপক। নিলেন ২৭ রানে ৩ উইকেট। প্রসিদ্ধ কৃষ্ণা ৫০ রানে ৩ ও অক্ষর প্যাটেল নিলেন ২৪ রানে ৩ উইকেট। ফলে জিম্বাবোয়ের ইনিংসকে ১৮৯ রানে শেষ করে দিল 'মেন ইন ব্লু' ব্রিগেড। তবে নবম উইকেটে ব্র্যাড ইভান্স ও রিচার্ড নাগারভা ৭০ রান যোগ করে কিছুটা প্রতিরোধ না গড়লে অনেক আগেই গুটিয়ে যেত জিম্বাবোয়ের ইনিংস। ফলে তিন ম্যাচের একদিনের সিরিজে এগিয়ে যাওয়ার জন্য ভারতের লক্ষ্য ছিল ১৯০ রান।

এদিন ভারতের হয়ে জিম্বাবোয়ের ১৯০ রানেই লক্ষ্য তাড়া করতে শিখর ধবনের সঙ্গে নামেন শুভমন গিল। প্রথম থেকেই আক্রমণাত্মক খেলতে শুরু করেন তাঁরা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ধবন যেখানে শেষ করেছিলেন সেখান থেকেই শুরু করলেন তিনি। মাঠের সব দিকে রান করেছেন তিনি। কোনও বোলার তাঁকে সমস্যায় ফেলতে পারেনি। এক দিনের ক্রিকেটে নিজের ৩৮তম অর্ধশতরান করলেন ধবন।

প্রথমের দিকে কিছুটা ধীরে খেললেও পরে বড় শট খেলা শুরু করেন শুভমন। তিনিও অর্ধশতরান করেন। ৫০ করার পরে রানের গতি বেড়ে যায় এই ডান হাতি ব্যাটারের। শেষ দিকে বেশ কয়েকটি বড় শট খেলেন তিনি। শেষ পর্যন্ত ৩০.৫ ওভারে ১৯২ রান করে ধবন ৮১ ও শুভমন ৮২ রান করে অপরাজিত থাকলেন। যার নিট ফল ৩০.৫ ওভারে ১০ উইকেটে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় কেএল রাহুলের ভারত । এই জয়ের ফলে সিরিজে ভারত ১-০ এগিয়ে গেল।

You might also like!