Game

2 weeks ago

India vs Pakistan Security: বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্য়াচে হামলার আশঙ্কায় আঁটসাঁট নিরাপত্তা

Tight security India-Pakistan match in World Cup  due to fear of attack
Tight security India-Pakistan match in World Cup due to fear of attack

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ সামনে আসছে টি-২০ বিশ্বকাপ। ৯ জুন সম্যক সমরে অবতীর্ণ হবে দুই দেশ। ভারতের লক্ষ্য বিশ্বকাপে জয়ের ব্যবধান বাড়ানো। অপরদিকে পাকিস্তান চাইছে বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয়বার ভারতকে পরাস্ত করতে। এমতাবস্থায় হামলার হুমকি দিল একটি সংগঠন। ফলে দুই দেশের প্লেয়ারদের নিয়ে প্রশ্ন উঠছে। 

বিশ্বের যেই প্রান্তেই ভারত পাকিস্তান ম্যাচ হোক না কেন, সবসময় নিরাপত্তা নিয়ে প্রশ্ন থাকে। যেই দেশই আয়োজনক করুক তাদের বাড়তি সতর্ক হতে হয়। এবার নিউ ইয়র্কে দুই দল নামার আগে ‘Lone Wolf Attack’ নামে একটি সংগঠন হামলার হুঁশিয়ারি দিল। যারপর বাড়ানো হয়েছে নিউ ইয়র্কের নিরাপত্তা।

নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত হবে এবার ভারত পাকিস্তান ম্যাচ। নিউ ইয়র্কের এইসেনহাওয়ার পার্কে স্টেডিয়ামটি তৈরি করা হয়েছে। এই হামলার আশঙ্কা নিয়ে নিউ ইয়র্কের গর্ভনর অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে তারা এমন কোনও হুমকি পায়নি যাতে সাধারণ মানুষদের আশঙ্কা থাকে।

নাসাউয়ের কাউন্টি এক্সিকিউটিভ ব্রুস ব্লেকম্যান এবং পুলিশ কমিশনার প্যাটট্রিক রাইডার জানান, এই লোন উলফ অ্যাটাক হচ্ছে একটা গণহত্যা। যেটা প্রকাশ্যে কোনও এক ব্যক্তি করে। সরকারি কর্তা জানিয়েছেন, ‘প্রত্যেক দিন, আমেরিকার নাসাউ কাউন্টি এবং অন্য কমিউনিটি এবং শহরগুলো সবধরনের হুমকি পাচ্ছে। আমরা প্রতিটা হামলার হুঁশিয়ারি গুরুত্বের সহকারে নিচ্ছি। আমরা অনেক প্রস্তুতি নিয়েছি। আমি সবার আগে নিশ্চিত করছি স্টেডিয়াম এবং সেটা সংলগ্ন পার্কগুলো সুরক্ষিত থাকুক, পার্কিংগুলো সুরক্ষিত থাকুক। আমরা বাড়তি ১০০ পুলিশকর্মী মোতায়েন করেছি।’

ICC-র পক্ষ থেকে বলা হয়েছে, ‘প্রত্যেকের নিরাপত্তা ও সুরক্ষা আমাদের প্রধান প্রাধান্য এবং আমাদের কাছে শক্তিশালী নিরাপত্তার পরিকল্পনা আছে। আমরা কর্তৃপক্ষের সঙ্গে নিবিড় যোগাযোগ রেখে কাজ করছি এবং পুরো ঘটনার দিকে নজর রাখছি। আমাদের ইভেন্টে কোনও ঘটনা যাতে না ঘটে তাই নিরাপত্তা নিয়ে আমরা সতর্ক।’ এই ম্যাচের জন্য দুই দলের প্লেয়ার বাদেও দেশ বিদেশ থেকে অনেকে খেলা দেখতে যাবেন, তাদের নিরাপত্তা দেওয়াটাও একটা প্রধান দিক। এমনিতেই আমেরিকায় বারবার দেখা গিয়েছে ছুরি এবং বন্দুকের হামলা।

You might also like!