Game

1 year ago

Roger Federer : আজ রাতে শেষবারের জন্য কোর্টে নামছেন ফেডেরার

Roger Federer
Roger Federer

 

নয়াদিল্লি, ২৩ সেপ্টেম্বর : দীর্ঘ ২৪ বছরের পেশাদার টেনিস কেরিয়ারে ইতি ঘটতে চলেছে টেনিস কিংবদন্তি রজার ফেডেরারের। অবসর নেওয়ার ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী নাদালের সঙ্গে জুটি বেঁধেই খেলতে দেখা যাবে ফেডেরারকে। ভারতীয় সময় রাত সাড়ে ১২টায় লন্ডনের ওটু এরিনায় লেভার কাপের ডবলসে রাফায়েল নাদালের সঙ্গে জুটি বেঁধে নামছেন ফেডেরার।

ইউরোপিয়ান টিমের হয়ে খেলা ফেডেরার-নাদালের প্রতিপক্ষ টিম ওয়ার্ল্ডের মার্কিন যুক্তরাষ্ট্রের জুটি জ্যাক সক- ফ্রান্সিস তিয়াফো। চোট পুরোপুরি না সারায় লেভার কাপে সিঙ্গলসে খেলবেন না রজার। চলতি লেভার কাপে একটা শুধুমাত্র ডবলসে খেলেই শেষ হবে ফেডেরারের কেরিয়ার। লেভার কাপে সিঙ্গলসে না খেলায়, রজার ফেডেরারের কেরিয়ারে শেষ ম্যাচ হয়ে থাকছে ২০২১ উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পোল্যান্ডের হুবের্ট হুরকাজের কাছে হারটা।

সেই ম্যাচে ফেডেরার হেরেছিলেন ৩-৬, ৬-৭(৪-৭), ০-৬-তে। সেই ম্যাচে চোট পান ফেডেরার। হাঁটুর অস্ত্রোপচারের পর আর ফেডেরারের বড় প্রতিযোগিতামূলক মঞ্চে ফেরা হল না। ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক গত বছরই প্রথমবার উইম্বলডনের কোনও সেটে ০-৬এ হেরে ছিলেন। আর শূন্যতার সেই হারটাই উইম্বলডন তথা জীবনের শেষ সিঙ্গলস ম্যাচ হয়ে থাকছে দুনিয়ার অন্যতম সফল টেনিস মহাতারকা ফেডেরারের কেরিয়ারে।

You might also like!