Game 4 months ago (23)

East Bengal coach Stephen came to Kolkata : কলকাতায় এলেন লাল-হলুদ কোচ স্টিফেন

East Bengal coach Stephen came to Kolkata

 

কলকাতা, ৪ আগস্ট : ইমামির সঙ্গে চুক্তি স্বাক্ষর হতেই সমর্থকদের একঝাঁক খুশির খবর দিল ইস্টবেঙ্গল। প্রথমে গতকাল একদিনে দলের ১৩ জন ভারতীয় ফুটবলারের নাম ঘোষণা করে দিল লাল-হলুদ শিবির। এদিকে বৃহস্পতিবারই কলকাতায় এলেন লাল-হলুদের কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন । এদিন বিকালে দলের অনুশীলনেও যেতে পারেন তিনি।

গতকালই চুক্তিবদ্ধ ১৩জন ভারতীয় ফুটবলারের নাম ঘোষণা করেছে লাল-হলুদ শিবির। চুক্তি সইয়ের আগে থেকেই এই ফুটবলারদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছিল। তাঁদের সঙ্গে প্রাথমিক চুক্তিও সেরে রেখেছিলেন ক্লাব ও ইমামি কর্তারা। সই হতেই এই ১৩ জনের নাম ঘোষণা করে দেওয়া হল। এদিকে বৃহস্পতিবার কলকাতায় পা রাখলেন লাল-হলুদের কোচ স্টিফেন কনস্ট্যান্টাইন। আজ বিকেল থেকেই নিজেদের মাঠে ডুরান্ড কাপের প্রস্তুতির জন্য অনুশীলন শুরু করে দিচ্ছে ইমামি ইস্টবেঙ্গল । কোচিংয়ের দায়িত্বে অবশ্যই বিনো জর্জ। তবে এদিন স্টিফেন বিকালে অনুশীলনে যেতে পারেন।

স্টিফেনকে কোচ করার পিছনে সবচেয়ে বড় কারণ হল, দীর্ঘদিন ভারতীয় ফুটবলে কোচিং করানোর জন্য ভারতীয় ফুটবল এবং ভারতীয় ফুটবলারদের হাতের তালুর মতো চেনেন তিনি। খুবই চেষ্টা হয়েছিল, মঙ্গলবার ইমামি ইস্টবেঙ্গলের চুক্তির অনুষ্ঠানে স্টিফেনকে হাজির করানোর জন্য । কিন্তু শেষ মুহূর্তে ভিসা না পাওয়ায় মঙ্গলবার আসতে পারেননি তিনি। তার বদলে ভিসা নিয়ে বৃহস্পতিবার শহরে এসেছেন তিনি।

এর গায়ে বুধবার চুক্তিবদ্ধ ১৩জন ভারতীয় ফুটবলারের নাম ঘোষণা করেছে লাল-হলুদ শিবির। যেখানে চেন্নাইন এফসির প্রাক্তন গোলকিপার পবন কুমারের পাশাপাশি রয়েছেন একাধিক ভারতীয় ফুটবলার, যাঁরা আইএসএলে খেলেছেন। এই মুহূর্তে জাতীয় দলের তারকা ফুটবলাররা আইএসএলের কোনও না কোনও দলের হয়ে খেলছেন। ফলে ইমামি ইস্টবেঙ্গল কর্তারা চেষ্টা করেছেন, ফ্রি থাকা ফুটবলারদের মধ্যে ভাল ভারতীয় ফুটবলারদের সই করাতে। বেশ কিছু ফুটবলারকে ট্রান্সফার ফি দিয়েও অন্য ক্লাব থেকে আনা হয়েছে। আর এই সূত্রেই পবন কুমারের সঙ্গে সই করানো হয়েছে, মহম্মদ রকিপ, অঙ্কিত মুখোপাধ্যায়, স্বার্থক গোলুই, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিং, শৌভিক চক্রবর্তী, অমরজিত সিং, মোবাসির রহমান, আংসুয়ানা লুয়াং, অনিকেত যাদব, নাওরেম মহেশ সিং, ভিপি সুহেরদের।


You might also like!