Game

1 year ago

Pat Cummins: কামিন্স WTC ফাইনালের আগে অতিরিক্ত প্রস্তুতির জন্য সংযম গ্রহণ করেন

Pat Cummins (File Picture)
Pat Cummins (File Picture)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ অত্যন্ত প্রত্যাশিত ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনালের আগে একটি খোলামেলা কথোপকথনে, অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স তার এক দৃষ্টিভঙ্গির কথা জানিয়েছেন। শীর্ষস্থানীয় ইভেন্টের দিকে এগিয়ে যাওয়া খেলায় সময়ের অভাবকে স্বীকার করে তিনি পর্যাপ্ত প্রস্তুতি এবং শারীরিক ও মানসিক শক্তি সংরক্ষণের মধ্যে একটি সূক্ষ্ম ভারসাম্য বজায় রাখার বিষয়ে বিশ্বাস করেন। 

 এমন এক যুগে যেখানে তীব্র প্রশিক্ষণের ব্যবস্থা এবং প্রতিযোগিতামূলক ফিক্সচারগুলি ক্রিকেটের ল্যান্ডস্কেপে আধিপত্য বিস্তার করে, কামিন্সের দৃষ্টিভঙ্গি এখানে অপ্রচলিত বলে মনে হতে পারে। তার দৃষ্টিভঙ্গির মূলে রয়েছে তাঁর খেলার প্রতি গভীর উপলব্ধি এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ প্রতিযোগিতার সময় সর্বোচ্চ পারফরম্যান্স বজায় রাখার প্রয়াস। 

সীমিত খেলার সময় দ্বারা উপস্থাপিত চ্যালেঞ্জগুলি স্বীকার করে, কামিন্স দ্রুত খাপ খাইয়ে নেওয়ার ক্ষমতার প্রতি তার আস্থা প্রকাশ করেন। অন্যরা ম্যাচ অনুশীলনের অভাবকে একটি অসুবিধা হিসাবে বিবেচনা করতে পারে, পাকা প্রচারক বিশ্রামের শক্তি এবং শরীরকে চাঙ্গা করতে এবং মনকে তীক্ষ্ণ করার জন্য পুনরুদ্ধারের শক্তিতে বিশ্বাস করেন।কামিন্স নিজেকে পেস করার এবং বার্নআউট এড়ানোর তাত্পর্যের উপর জোর দিয়েছেন, বিশেষ করে এমন একটি যুগে যেখানে খেলোয়াড়রা ফর্ম্যাট জুড়ে একটি সম্পূর্ণ সময়সূচী সহ্য করে। প্রস্তুতির জন্য আরও পরিমাপিত পদ্ধতির পরামর্শ দিয়ে, অস্ট্রেলিয়ান স্পিডস্টার যখন WTC ফাইনালের জন্য মাঠে নামেন তখন তার কার্যকারিতা সর্বাধিক করার লক্ষ্য রাখেন।

পর্যাপ্তভাবে প্রস্তুত হওয়া এবং অতিরিক্ত বোঝার মধ্যে সূক্ষ্ম ভারসাম্য সম্পর্কে এই পেসারের সূক্ষ্ম উপলব্ধি আন্তর্জাতিক ক্রিকেটে তার বিশাল অভিজ্ঞতা থেকে উদ্ভূত। কামিন্সের সূক্ষ্ম কাজের নীতি এবং সুশৃঙ্খল প্রশিক্ষণের রুটিন তাকে খেলাধুলার শিখরে নিয়ে গেছে। এইভাবে, তার প্রবৃত্তির উপর আস্থা রাখা এবং প্রস্তুতির সর্বোত্তম স্তরের সন্ধানে তার বিশ্বাস অপরিসীম মূল্য রাখে।

তিনি যখন WTC ফাইনালের জন্য প্রস্তুতি নিচ্ছেন, কামিন্স একটি সংগঠিত আচার-ব্যবহার প্রকাশ করেছেন, তার দৃঢ় প্রত্যয় যে তিনি প্রতিযোগিতায় তার নেতৃত্বে সঠিক পছন্দ করেছেন। তার অভিজ্ঞতার ভান্ডারের উপর ভিত্তি করে, পেসার যথেষ্ট প্রভাব ফেলতে, তার দক্ষতা প্রদর্শন এবং অত্যন্ত প্রত্যাশিত লড়াইয়ে অস্ট্রেলিয়ার সাফল্যে অবদান রাখার জন্য দৃঢ়প্রতিজ্ঞ।

ক্রিকেট বিশ্বে যেখানে পারফরম্যান্স করার চাপ নিরবচ্ছিন্ন, প্যাট কামিন্সের দৃষ্টিভঙ্গি শারীরিক এবং মানসিক সুস্থতার গুরুত্বের একটি সতেজ অনুস্মারক হিসাবে কাজ করে। অত্যধিক প্রস্তুতির উপর সংযমের পরামর্শ দিয়ে, পাকা প্রচারক উচ্চাকাঙ্ক্ষী ক্রিকেটারদের জন্য তাদের মহত্ত্বের সাধনায় নিখুঁত ভারসাম্য খুঁজে পেতে একটি বাধ্যতামূলক উদাহরণ স্থাপন করেছেন।

ডব্লিউটিসি ফাইনালে আসুন, সবার দৃষ্টি থাকবে প্যাট কামিন্সের দিকে, কারণ সে তার দর্শনকে মূর্ত করে, তার দক্ষতা এবং ম্যাচ জয়ের সম্ভাবনা প্রকাশ করতে প্রস্তুত। সীমিত খেলার সময় তার পরিমাপিত দৃষ্টিভঙ্গি এবং অটল আত্মবিশ্বাসই হতে পারে এক্স-ফ্যাক্টর যা অস্ট্রেলিয়াকে মর্যাদাপূর্ণ চ্যাম্পিয়নশিপ সংঘর্ষে গৌরব অর্জন করতে প্ররোচিত করে।

You might also like!