Game 4 months ago (20)

Commonwealth Games 2022 : কমনওয়েলথ গেমস: স্বপ্নের লাফ এলঢোস-আবদুল্লার, ট্রিপল জাম্পে সোনা-রুপো দুটোই ভারতের

Commonwealth Games: Triple jump gold-silver Eldis-Abdullah

 

বার্মিংহাম, ৭ আগস্ট: অ্যাথলেটিক্স থেকে আরও দু’টি পদক এল ভারতের ঝুলিতে। ট্রিপল জাম্পে সোনা এবং রুপো দু’টিই পদক এল দেশে।পুরুষদের ট্রিপল জাম্পে পোডিয়াম ফিনিশ করে সোনা জিতলেন কেরলের অ্যাথলিট এলঢোস পল। দ্বিতীয় স্থানে শেষ করে রুপোর পদক ছিনিয়ে নিলেন ভারতেরই আবদুল্লা আবুবাকের।

লং জাম্প, হাই জাম্পের পর এবার ট্রিপল জাম্প, কমনওয়েলথ গেমসে ট্র্যাক অ্যান্ড ফিল্ড থেকে চমকে দেওয়া পারফরম্যান্স। তেজস্বিন শঙ্কর, মুরলী শ্রীশঙ্করের পর ট্রিপল জাম্পে কামাল এলঢোস পল, আবদুল্লা আবুবাকেরের । রবিবার ট্রিপল জাম্পে প্রথম প্রয়াসটি খারাপ হয় এলধোসের। তিনি মাত্র ১৪.৬২ মিটার লাফান। দ্বিতীয় প্রয়াস থেকে পারফরম্যান্সের উন্নতি হতে শুরু করে। ১৬.৩০ মিটার লাফান। তৃতীয় প্রয়াসে ১৭.০৩ মিটার লাফান। সেটিই তাঁকে সোনা এনে দিয়েছে। আবদুল্লা কিছুটা পিছিয়ে থেকে শুরু করেছিলেন। তবে পঞ্চম প্রয়াসে তিনি ১৭.০২ মিটার লাফান। তাতেই রুপো নিশ্চিত হয়ে যায়।তৃতীয় স্থানাধিকারী বারমুডার জাহ-নাহাল পেরিনচিফ ১৬.৯২ মিটার লাফ দিয়ে ব্রোঞ্জ পান।

এর আগে ট্রিপল জাম্পে চারবার পদক জিতেছে ভারত। তবে পোডিয়াম ফিনিশ হয়নি কোনওবার। এলঢোস পল হলেন প্রথম ভারতীয় যিনি কমনওয়েলথ ট্রিপল জাম্পে সোনা জিতলেন। ১৯৭০ এবং ১৯৭৪ সালের সংস্করণে মোহিন্দর গিল ব্রোঞ্জ এবং রুপো পেয়েছিলেন। রঞ্জিত মাহেশ্বরী ২০১০ সালের দিল্লি কমনওয়েলথে ব্রোঞ্জ পান। ২০১৪ সালের গ্লাসগো কমনওয়েলথ গেমসে তৃতীয় স্থানে শেষ করেন অর্পিন্দর সিং।

You might also like!