Game

9 months ago

Man City out of the League Cup:লিগ কাপ থেকে সিটির বিদায়, লিভারপুলের জয়

Man City out of the League Cup
Man City out of the League Cup

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ টানা তিনবার লিগ কাপ থেকে ছিটকে গেল ম্যানচেস্টার সিটি। গতকাল লিগ কাপের তৃতীয় রাউন্ডে নিউক্যাসল ইউনাইটেডের কাছে ১-০ গোলে হেরেছে পেপ গার্দিওলার দল। লিগ কাপের শেষ ষোলোতে তারা খেলবে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। গত মৌসুমের ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল। 

গত ফেব্রুয়ারিতে সে ফাইনালে ২-০ গোলে জিতেছিল ইউনাইটেড। অন্যদিকে লিগ কাপের তৃতীয় রাউন্ডের আরেক ম্যাচে লেস্টার সিটিকে ৩-১ গোলে হারিয়েছে লিভারপুল।বুধবার জেমস পার্কে নিউক্যাসলের বিপক্ষে ম্যাচে আর্লিং হলান্ড, ফিল ফোডেন ও কাইল ওয়াকারকে বিশ্রাম দিয়েছিলেন গার্দিওলা। এরপরও অবশ্য প্রথমার্ধে দাপুটে ফুটবল খেলে লিগ চ্যাম্পিয়নরা। তবে গোলের খেলা ফুটবলে গোলটাও তারা করতে পারেনি। উল্টো দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে নিউক্যাসলকে এগিয়ে দেন আলেক্সান্ডার আইজ্যাক।

দ্বিতীয়ার্ধে ফোডেন ও জার্মি ডোকু মাঠে নামলেও দলকেও সমতায় ফেরাতে পারেননি। হুলিয়ান আলভারেজও দুটি সহজ সুযোগ মিস করেছেন। ফলে ৬৮ শতাংশ বল নিজেদের পায়ে রেখেও লিগ কাপ থেকে বিদায় নিতে হলো আটবারের চ্যাম্পিয়নদের। ২০১৮ থেকে ২০২১—এই চার মৌসুম টানা লিগ কাপ চ্যাম্পিয়ন হয়েছিল সিটি। এরপর আর এই টুর্নামেন্ট জেতা হয়নি তাদের।

জয়টা নিউক্যাসলেরই প্রাপ্য ছিল বলে মনে করেন নিউক্যাসল কোচ এডি হাওয়ে। তিনি বলেছেন, ‘দ্বিতীয়ার্ধে বেশির ভাগ দিক থেকেই আমরা দুর্দান্ত ছিলাম, আক্রমণ বলি ও রক্ষণে বলি। আমরা খুবই ভালো আক্রমণ করেছি। সত্যি বলতে, জয়টা আমাদের প্রাপ্য ছিল।’

অন্য ম্যাচে অ্যানফিল্ডে লিভারপুলের বিপক্ষে ম্যাচের তিন মিনিটেই এগিয়ে গিয়েছিল লেস্টার সিটি। গোল করেন ক্যাসি ম্যাকটির। এই এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় তারা। গোল পেতে মরিয়া লিভারপুলকে সমতায় ফেরান কোডি গাকপো। ম্যাচের ৭০ মিনিটে লিভারপুলকে দুর্দান্ত এক গোলে এগিয়ে দেন হাঙ্গেরিয়ান ফুটবলার সোবোসলাই। অল রেডদের হয়ে এটি তাঁর দ্বিতীয় গোল। ৮৯ মিনিটে দিয়েগো জোতা গোল করলে ২০০০ সালের পর অ্যানফিল্ডে প্রথম জয় পাওয়ার স্বপ্ন শেষ হয়ে যায় লেস্টারের।

ম্যাচ শেষে ক্লাব মিডিয়ায় কথা বলছেন সোবোসলাই। আরবি লিপজিগ থেকে চলতি মৌসুমে লিভারপুলে পা রাখা এই ফুটবলার বলেন, ‘এই গোল বিশেষ কিছু ছিল। জানি না, এটাই সেরা কি না। তবে এটা নিশ্চিতভাবেই অন্যতম সেরা।’

You might also like!