Game

1 year ago

Carlos Alcaraz wins US Open for the first time : প্রথমবার ইউএস ওপেন জয় কার্লোস আলকারাজের

Carlos Alcaraz wins US Open for the first time
Carlos Alcaraz wins US Open for the first time

 

নিউ ইর্য়ক, ১২ সেপ্টেম্বর  : ইউএস ওপেন মহারথীরা আগেই ছিটকে যাওয়ায় পুরুষদের সিঙ্গলসে নতুন চ্যাম্পিয়ন আসতে চলেছে, তার আভাস আগেই পাওয়া গিয়েছিল। মাত্র ১৯ বছরের তরুণ কার্লোস আলকারাজের হাতে প্রথমবার যুক্তরাষ্ট্র ওপেনের ট্রফি উঠল। এটাই আলকারাজের জীবনের প্রথম গ্র্যান্ড স্লাম ট্রফি।

ফাইনালে আলকারাজের প্রতিদ্বন্দ্বী ছিলেন নরওয়ের ক্যাসপার রুড। চার সেটের লড়াইয়ের পরে শেষ হাসি হাসলেন আলকারাজই। ম্যাচের ফল তাঁর পক্ষে ৬-৪,২-৬,৭-৬,৬-৩। শুধুমাত্র টেনিস কোর্টের মধ্যেই নয়, আলকারাজ দাপট দেখিয়েছেন দর্শকদের মধ্যেও। তিনি প্রত্যেকটি পয়েন্ট জেতার সঙ্গে সঙ্গে গর্জন করে তাঁকে সমর্থন জানিয়েছেন দর্শকরা।

টানা তিনটি ম্যাচে পাঁচ সেটের হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে ফাইনাল খেলতে নেমেছিলেন আলকারাজ। অনেকেই মনে করেছিলেন, হয়তো ক্লান্তিতে ভুগতে পারেন স্প্যানিশ তারকা। কিন্তু ম্যাচের প্রথম সেটেই দাপট দেখিয়ে ৬-৪ ফলে জিতে যান ১৯ বছরের এই তরুণ। তবে দ্বিতীয় সেটে বেশ কিছু ভুল করেন তিনি। সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচে ফিরে আসেন ক্যাসপার রুড। দ্বিতীয় সেটে আলকারাজকে ৬-২ ফলে হারিয়ে দেন তিনি। তৃতীয় সেটেও প্রবল লড়াই চলে দুই তরুণ টেনিস প্রতিভার মধ্যে। টাইব্রেকারে গিয়ে সেট জিতে নেন আলকারাজ। তারপর চতুর্থ সেটে রুডকে আর দাঁড়াতে দেননি তিনি। ৬-৩ ফলে এই সেট জিতে নেন আলকারাজ।

You might also like!