Game

1 year ago

Jhulan Goswami : ঝুলনের অবসরের ম্যাচ দেখতে বিশেষ স্ক্রিনিংয়ের ব্যবস্থা সিএবির

Jhulan Goswami
Jhulan Goswami

 

কলকাতা, ২৩ সেপ্টেম্বর : ভারতীয় ক্রিকেটে একটি যুগের সমাপ্তি হতে চলেছে শনিবার। শনিবার লর্ডসে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচ ঝুলন গোস্বামী খেলতে চলেছেন । তাঁকে নিয়ে স্বাভাবিক ভাবেই আবেগপ্রবণ বাংলা তথা ভারতীয় ক্রিকেট মহল। ঝুলনের শেষ ম্যাচের সাক্ষী থাকতে বিশেষ ব্যবস্থা করেছে বাংলার ক্রিকেট অ্যাসোসিয়েশন।

লর্ডসে ঝুলনের শেষ ম্যাচ দেখার জন্য সিএবি-র তরফে এলগিনের আইনক্স ফোরামে ব্যবস্থা করা হয়েছে। ২৪ সেপ্টেম্বর দুপুর আড়াইটে থেকে এলগিনের আইনক্সের বড় পর্দায় লর্ডসে অনুষ্ঠিত বাংলার মেয়ের শেষ ম্যাচের সাক্ষী থাকতে পারবেন কলকাতার মানুষ।

নদিয়ার চাকদা থেকে শুরু হওয়া ঝুলনের লড়াই আন্তর্জাতিক স্তরে ভারতকে অনেক সাফল্য এনে দিয়েছে৷ তাঁর ঝুলিতেও রয়েছে ৩৫২টি উইকেট ৷ মহিলা ক্রিকেটে বিশ্বের এক নম্বর ক্রিকেটারও হয়েছেন তিনি ৷ ডায়না এডুলজির পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে পদ্ম সম্মানে ভূষিত হয়েছেন ৷ কালক্রমে তিনি হয়ে উঠেছেন চাকদা এক্সপ্রেস ৷ এ ছাড়া ঝুলন ২০৩টি ওয়ানডে-তে ২৫৩টি উইকেট নিয়েছেন - যা বিশ্ব রেকর্ড। চলতি ওয়ানডে সিরিজেও তিনি খুবই কম রান দিয়েছেন। যদিও ঝুলনের অবসর নিয়ে বিসিসিআই-এর তরফে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।

You might also like!