Game

7 months ago

ICC WC 2023 : ভারতের হারে আনন্দ উৎসব প্রতিবেশী রাষ্ট্রে! কী বলছেন তারা জানেন?

Bangladesh Celebrate India's Loose (Collected)
Bangladesh Celebrate India's Loose (Collected)

 

দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ এই নিয়ে ষষ্ঠবার বিশ্নকাপ জিতল টিম অস্ট্রেলিয়া।  খেলা শেষে দেখা যায় টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত শর্মা কাঁদতে কাঁদতে ড্রেসিং রুমে সবার আগে চলে গেলেন। শুধু রোহিত কেন, টিম ইন্ডিয়ার হার এখনও মেনে মেনে নিতে পারছেন না অনেকেই। কারণ, একটি ম্যাচ না হেরেও ভারত এক নম্বর টিম হিসেবে ফাইনালে উঠেছিল। 

কিন্তু টিম ইন্ডিয়ার হারে উচ্ছ্বসিত বাংলাদেশের মানুষ। এরকম একাধিক ভিডিও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে বাংলাদেশের একাধিক এলাকার লোকজন ভারতের হারে নাচানাচি করছেন।  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ভারত-অস্ট্রেলিয়া খেলা দেখার জন্য জায়ান্ট স্ক্রিন লাগানো হয়েছিল। সেখানে জমায়েত করেছিল কয়েক হাজার ছাত্র-ছাত্রী। ভারতের হারে তারা আনন্দ করতে শুরু করে। সেখানেই নাচানাচি করতে দেখা যায় বাংলাদেশের সেই সব ছাত্র-ছাত্রীদের।  একজন বলেন, 'ভারত হেরেছে বেশ হয়েছে। আমরা এটাই চাইছিলাম। আমরা ভারতকে সহ্য করতে পারি না।' আর একজনের কথায়, 'অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা চার মারছে আর আমার মনে হচ্ছে যেন শাকিব, শান্তরা চার মারছে। আমার প্রাণ জুড়িয়ে যাচ্ছে।'  

আর একজন বলে, 'ফাইনালে ভারত হারল, এর থেকে বড় প্রাপ্তি আর কিছু নেই। আজ বাংলাদেশের ইদের দিন। বাংলাদেশ আজ চাঁদ দেখল। ইন্ডিয়া হারাটা দেখতে চাইছিলাম। এতে আমি শান্তি পেয়েছি। রাতে ভালো ঘুম হবে।'  শুধু ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরই নয়। সোশ্যাল মিডিয়াতেও ভারতকে আক্রমণ করেছে বাংলাদেশের নেটিজেনদের অনেকেই। ফেসবুকে একজন লিখেছে,'মনে পরে কিছু?

 তারপরও কীভাবে আশা করো তোমরা তোমাদের পরাজয়ে আমরা আনন্দ পাবো না!

বাংলাদেশের ম্যাচের দিন বাংলাদেশ হারার পরে  ইন্ডিয়ান সাপোর্টার রা 'কোহলি কোহলি' বলে চিল্লাইতেছিলো!

এখন আমরা 'অস্ট্রেলিয়া অস্ট্রেলিয়া' বলে চিল্লাইতেছি এখানে দোষের কী আছে!'  

কেন তারা ভারতের প্রতি এত বিদ্বেষ দেখাচ্ছে। তার উত্তরেও এমনই একাধিক ভিডিও পোস্ট করেছে বাংলাদেশের নাগরিকরা।  

You might also like!