First page 3 months ago (4)

Koushiki amabasya at Tarapith : কৌশিকী অমাবস্যায় তারাপীঠে ভক্ত সমাগম, এই তিথিতেই সিদ্ধিলাভ করেন ব্যামাক্ষ্যাপা

Today Koushiki amabasya Tarapith

 

তারাপীঠ, ২৬ আগস্ট : কৌশিকী অমাবস্যা উপলক্ষ্যে বীরভূমের তারাপীঠে তারামায়ের মন্দিরে পুজো দিতে ভিড় জমিয়েছেন অগণিত ভক্ত-পুণ্যার্থী! শুক্রবার সকালে স্নানের পর ‘মা তারা’-কে রাজবেশে সাজানো হয়েছে। এদিন দুপুর ১২ টা এক মিনিটে শুরু হচ্ছে অমাবস্যা তিথি, থাকবে আগামীকাল দুপুর ১টা ২৩ মিনিট পর্যন্ত।

উল্লেখ্য, এই কৌশিকী অমাবস্যা তিথিতেই সাধক বামাক্ষ্যাপা তারামায়ের সাধনায় সিদ্ধিলাভ করেন। এই উপলক্ষ্যে রাতে মন্দির চত্বরে মহাযজ্ঞ ও নিশিপূজার আয়োজন করা হয়েছে। তারাপীঠ মহাশ্মশানে জড়ো হয়েছেন, সাধু-সন্ত থেকে তন্ত্রসাধকরা। ভিড় সামাল দেওয়ার জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে, তারাপীঠে কৌশিকী অমাবস্যা উপলক্ষ্যে বিপুল সংখ্যক পুণ্যার্থী ও যাত্রী ভিড় সামাল দিতে পূর্ব রেল শুক্রবার থেকে আগামী রবিবার- এই তিনদিন হাওড়া ও রামপুরহাট-এর মধ্যে বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। ট্রেনটি সকাল ৫ টা ৪৫ মিনিটে হাওড়া থেকে এবং বেলা সাড়ে ১১-টায় রামপুরহাট থেকে ছাড়বে। থামবে শেওড়াফুলি, ব্যান্ডেল, বর্ধমান, গুসকারা, বোলপুর ও সাঁইথিয়া স্টেশনে। ট্রেনটিতে জেনারেল ও সেকেন্ড ক্লাস থাকবে এবং স্পেশাল চার্জ ধার্য হবে বলে পূর্ব রেল সূত্রের খবর।


You might also like!