First page 3 months ago (5)

Case filed in the High Court regarding Puja donation : পুজো অনুদান নিয়ে এবার হাইকোর্টে দায়ের তৃতীয় মামলা

third case filed in the High Court regarding Pujo donation

 

কলকাতা, ২৫ আগস্ট : পুজোর অনুদান নিয়ে দায়ের হল তৃতীয় মামলা। ৪৩ হাজার পুজো কমিটিকে ৬০ হাজার টাকা ও বিদ্যুৎ বিলের ছাড় দেওয়ার বিরোধিতায় বৃহস্পতিবার তৃতীয় জনস্বার্থ মামলাটি দায়ের মামলা দায়ের হয়েছে। শুক্রবারই এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত, বুধবারই এই সংক্রান্ত দুটি মামলা দায়ের হয়েছে। মহার্ঘ ভাতা না দিয়ে কেন অনুদান? তা নিয়ে প্রশ্ন তুলে দায়ের হয়েছে মামলা।

এর আগের দিন যে মামলা করা হয়েছিল, তাতে মামলাকারীর প্রশ্ন ছিল, আদালতের নির্দেশ মেনে সরকারি কর্মচারীদের ডিএ না দিয়ে, কেন পুজোয় অনুদান দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল? কেন ছাড় দেওয়া হল পুজো কমিটির বিদ্যুৎ বিলে? যেখানে অনেক মানুষ এখনও খাবার, পরিশুদ্ধ জল, বিদ্যুৎ, ওষুধ পাচ্ছেন না, সেখানে কেন এই অনুদান? যেখানে অনেকের স্কুলে যাওয়ার সঙ্গতি নেই, সেখানে কী করে রাজ্য সরকার পুজোয় অনুদান দিচ্ছে? এই অনুদান কোন বৃহত্তর জনস্বার্থে লাগবে? অবিলম্বে রাজ্যকে এই সিদ্ধান্ত প্রত্যাহারের নির্দেশ দিক আদালত। এমনই আবেদন জানিয়ে, হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন মামলাকারী।

চলতি বছরের ২০ মে, সরকারি কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা ৩ মাসের মধ্যে মিটিয়ে দিতে রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। সময়সীমার আড়াই মাসের মাথায়, এই নির্দেশ, পুনর্বিবেচনার আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। অভিযোগ উঠেছে যে যেখানে ডিএ নিয়ে এত টালবাহানা করছে রাজ্য। সেখানে কেন এভাবে বরাদ্দের পরিমাণ বাড়িয়ে দেওয়া হয়েছে? পরিসংখ্যান বলছে এই মুহূর্তে কেন্দ্র ও রাজ্যের সরকারি কর্মীদের মধ্যে ডিএ-র ফারাক ৩১ শতাংশ।


You might also like!