First page 3 months ago (3)

List of ministers included in Mamata Banerjee’s Cabinet : মমতার মন্ত্রীসভার রদবদল! পাঁচ জন পূর্ণমন্ত্রী, তিন জন প্রতিমন্ত্রী, দেখে নিন এক নজরে

List of ministers included in Mamata Banerjee’s Cabinet

 

 দুরন্ত বার্তা ডিজিটাল ডেস্কঃ পূর্ব নির্ধারন অনুসারেই বুধবার রাজ্যের মন্ত্রীসভার পুর্নগঠন হল। রাজ্য মন্ত্রিসভায় নিয়োজিত হল নতুন আট মুখ। রাজভবনে শপথগ্রহণ করলেন এই নতুন মন্ত্রীরা। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে এই নতুন মন্ত্রীদের শপথবাক্য পাঠ করালেন রাজ্যপাল লা গণেশন। পূর্ণমন্ত্রী হলেন, বাবুল সুপ্রিয়, উদয়ন গুহ, প্রদীপ মজুমদার, পার্থ ভৌমিক, স্নেহাশিস চক্রবর্তী। স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হলেন বীরবাহা হাঁসদা, বিপ্লব রায়চৌধুরী। রাষ্ট্রমন্ত্রী হলেন তাজমুল হোসেন এবং সত্যজিৎ বর্মন।

ব্যারাকপুর শিল্পাঞ্চলে পদ্ম শিবিরে  বিরুদ্ধে ভোটের লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন পার্থ ভৌমিক, শপথগ্রহণের পর পার্থ ভৌমিকের প্রতিক্রিয়া, "মমতা বন্দ্যোপাধ্যায় যে লড়াই ২০২১ সালে লড়েছে, বাংলার কোনও মানুষ সজ্ঞানে তা অস্বীকার করতে পারবে না। বাংলার মানুষ তাঁকে বিশ্বাস করে। তাঁর বিকল্প কেউ নেই। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেনাপতিত্বে সেই লড়াই লড়েছি। তিনি ভরসা করেছেন। যা দায়িত্ব দেবেন পালন করব।"

সদ্যই বিধায়ক হিসেবে সুব্রত মুখোপাধ্যায়ের গড় থেকে জয় পেয়েছেন বাবুল সুপ্রিয়।প্রসঙ্গত,তৃণমূলে এসেই সুব্রত মুখোপাধ্যায়ের জায়গায় বালিগঞ্জ থেকে উপনির্বাচনে লড়াই করেন। ভোটে জেতার পর এবার

এদিকে, বামফ্রন্ট জমানার মন্ত্রী উদয়ন গুহ এবার তৃণমূলের তৃতীয় টার্মের সরকারের পূর্ণমন্ত্রী। মন্ত্রিত্ব পেয়ে উদয়ন গুহ বলেন, "মুখ্যমন্ত্রী দেখেছেন গ্রামে গ্রামে ঘুরি, কাজ করার চেষ্টা করেছি। এই দেখেই ভরসা করেছেন। একমাত্র মুখ্যমন্ত্রীই ঠিক করবেন কোন দফতরের দায়িত্ব দেওয়া হবে। যে দায়িত্বই পাই না কেন, চ্যালেঞ্জ নিতে আমি রাজি। চ্যালেঞ্জ না থাকলে কাজ করে আনন্দ পাওয়া যায় না।"

স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে শপথ নিলেন পাঁশকুড়া পূর্বের বিধায়ক বিপ্লব রায়চৌধুরী। অন্যদিকে প্রতিমন্ত্রী থেকে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হলেন ঝাড়গ্রামের বিধায়ক বীরবাহা হাঁসদা। 

যদিও এখনও দফতর বন্টন নিয়ে কোনও মন্তব্য করেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, তৃণমূলের অন্দরে 'এক ব্যক্তি-এক পদ' নীতি বহাল থাকলে তাঁরা আর মন্ত্রিসভায় নাও থাকতে পারেন।

You might also like!